বুধবার, নভেম্বর ২০
TheWall
TheWall

চিদম্বরমের তীক্ষ্ণ আক্রমণকে ভয় পাচ্ছে মোদী সরকার, মুখ বন্ধ করাতেই গ্রেফতার: অধীর

দ্য ওয়াল ব্যুরো: রাজনৈতিক বদলা নিতেই প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করা হয়েছে বলে মন্তব্য করলেন লোকসভার কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

বৃহস্পতিবার এ ব্যাপারে প্রশ্নের জবাবে অধীরবাবু বলেন, চিদম্বরমকে গ্রেফতার করার জন্য সিবিআই-ইডি-র যে তাড়াহুড়ো গোটা দেশ দেখেছে, গল্পটা তার মধ্যেই লুকিয়ে রয়েছে। গত কয়েক মাসে চিদম্বরমকে বেশ কয়েকবার জেরার জন্য ডেকেছে এই দুই কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। চিদম্বরম গোড়া থেকে সহযোগিতা করেছেন। সেই সঙ্গে আগাম জামিনের আবেদন জানিয়ে রেখেছিলেন দিল্লি হাইকোর্টে। দিল্লি হাইকোর্ট তা খারিজ করার পর এ ব্যাপারে শুক্রবার শুনানিতে রাজি হয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু বোঝা যাচ্ছে, সিবিআই অপেক্ষা করতে রাজি নয়। চিদম্বরমকে যেন তেন গ্রেফতার করাই তাদের উদ্দেশ্য। অথচ প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বিরুদ্ধে না রয়েছে এফআইআর, না রয়েছে কোনও চার্জশিট। এর থেকেই পরিষ্কার যে বদলার রাজনীতি করছে মোদী সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রক সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ছিলেন যখন চিদম্বরম, অধীরবাবু ছিলেন সেই কমিটির সদস্য। মজার ব্যাপার হল, একই দলের সদস্য হয়েও ওই কমিটির বৈঠকে চিদম্বরম-অধীর বহুবার ঠোকাঠুকি লেগেছে। তবে তা একেবারেই তাত্ত্বিক কারণে।

এ দিন সেই তত্ত্বের প্রসঙ্গও তুলে আনেন লোকসভায় কংগ্রেস দলনেতা। তিনি বলেন, মোদী সরকারকে আর্দশগত, রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয় নিয়ে চিদম্বরম যে রকম তীক্ষ্ণ ও তীব্র সমালোচনা করছেন, তাতে ভয় পেতে শুরু করেছে কেন্দ্রে শাসক দল। তাই তাঁর মুখ বন্ধ করার চেষ্টা করছে। অধীরবাবুর কথায়, কেন্দ্রের সরকার মানুষের আসল সমস্যা সমাধানে ব্যর্থ। গোটা সরকারটাই থিয়েট্রিক্স ও ট্রিক্সের উপর চলছে। অর্থনৈতিক মন্দার প্রশ্নে চিদম্বরমরা যে রকম প্রশ্ন তুলছেন তার জবাব নেই বলে মুখ বন্ধ করে দেওয়াটাই তাদের কাছে সহজ উপায় বলে হয়তো মনে হয়েছে।

Comments are closed.