শনিবার, সেপ্টেম্বর ২১

আইএলএফএস দুর্নীতি মামলায় রাজ ঠাকরে হাজিরা দেবেন ইডি দফতরে, দক্ষিণ মুম্বইয়ে ১৪৪ ধারা

দ্য ওয়াল ব্যুরো: আইএলএফএস আর্থিক দুর্নীতি মামলায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনার একাধিক শীর্ষ নেতাকে তলব করেছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাতেই বৃহস্পতিবার দক্ষিণ মুম্বইয়ের ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা রাজ ঠাকরের। সে কারণেই ইডি অফিস সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করল মুম্বই পুলিশ। প্রথমার্ধেই রাজের পৌঁছনোর কথা ইডি দফতরে।

রাজ ঠাকরে দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশে বলেছেন, কোথাও কোনও জমায়েত না করতে। তবু মুম্বই পুলিশ সতর্ক। যাতে কোনও ভাবে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়। শুধু দক্ষিণ মুম্বই নয়। দাদার সহ সেন্ট্রাল মুম্বইয়ের বহু জায়গায় মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশবাহিনী। মারাঠা রাজনীতিতে এই এলাকাগুলি এমএনএস-এর দুর্গ বলে পরিচিত।

এই মামলায় বুধবার গ্রেফতার হয়েছেন এমএনএস-এর শীর্ষ নেতা সঞ্জীব দেশপাণ্ডে। সন্দীপকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে ইডি। তাঁর পরনে তখন ট্রাউজার আর টি শার্ট। আর টিশার্টের বুকের কাছে লেখা ‘ইডিয়ট হিটলার।’

৪৫০ কোটি টাকা দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। কোহিনুর টাওয়ার নির্মাণে এই বিপুল পরিমাণ টাকা নয়ছয় হয়েছে বলে জানা গিয়েছে। ১৩ জন শীর্ষ এমএনএস নেতার নাম জড়িয়েছে এই কেলেঙ্কারিতে। নাম জড়িয়েছে এমএনএস সুপ্রিমো রাজ ঠাকরেরও।

এখন দেখার কখন ইডি দফতরে যান বাল ঠাকরের ভাইপো। কতক্ষণ তাঁকে জেরা করেন গোয়েন্দারা। আর যেদিকে তাকিয়ে জাতীয় রাজনীতি তা হল, জেরা করেই রাজকে ছেড়ে দেবে ইডি? নাকি গ্রেফতার?

Comments are closed.