বুধবার, জুন ১৯

বদল আসছে ম্যাকডোনাল্ডস-এ, নতুন আউটলেটে মেনু থেকে বাদ ১৩টি আইটেম

দ্য ওয়াল ব্যুরো : সম্প্রতি সারা ভারতে ম্যাকডোনাল্ডস-এর ১৬০টি আউটলেট বন্ধ হয়ে গিয়েছে। তবে ফের ম্যাকডোনাল্ডস লাভার্সদের জন্য আসতে চলেছে খুশির খবর। আবার ধীরে ধীরে খোলা হচ্ছে সব আউটলেট। প্রথম পর্যায়ে দিল্লির ১৩টি আউটলেট নতুন করে খোলা হচ্ছে। তবে এর সঙ্গে একটা খারাপ খবরও রয়েছে ম্যাকডোনাল্ডস লাভার্সদের জন্য। এ বার থেকে সব আউটলেটে বন্ধ হয়ে যাচ্ছে ম্যাকআলু, গ্রিলড চিকেন র‍্যাপ-এর মতো ১৩টি আইটেম।

জানা গিয়েছে, কনাট প্লাজা রেস্টুরেন্টস প্রাইভেট লিমিটেডের মালিক বিক্রম বক্সির সঙ্গে চুক্তির পরেই দিল্লি-এনসিআর-এ এই ১৩টি আউটলেট খুলতে চলেছে। ম্যাকডোনাল্ডস-এর এশিয়ার জনসংযোগ আধিকারিক ব্যারি সাম জানিয়েছেন, “ভারতে ম্যাকডোনাল্ডস-এর চাহিদা আরও বাড়ানোর জন্য আমরা ঠিক করেছি, যে সব আইটেমের চাহিদা কম ছিল, সেইসব আইটেম বন্ধ করে দেওয়ার। এর মধ্যে অন্যতম হলো ম্যাকআলু র‍্যাপ, চিকেন ম্যাকগ্রিল, এগ র‍্যাপ, গ্রিলড চিকেন র‍্যাপ ও পানীয় হিসেবে মাজা। বাকি মেনু একই থাকবে।”

এই মেনু বদল ছাড়াও আরও বেশ কিছু বদল আসতে চলেছে ম্যাকডোনাল্ডস-এ। যে ট্রে’তে খাবার দেওয়া হবে, বা যাতে খাবার র‍্যাপ করা হবে, তাতে বদল আনা হয়েছে। সাম জানিয়েছেন, “খাবার প্যাক করার পেপার প্যাকেজিং ও খাবার দেওয়ার ট্রেতে ফরেস্ট স্টেওয়ার্ডশিপ কাউন্সিলের অনুমতির পরেই বদল আনা হয়েছে। ম্যাকডোনাল্ডস-এর চাহিদা ও দায়িত্বর কথা মাথায় রেখে এই বদল করা হয়েছে।”

কোম্পানির তরফে জানানো হয়েছে, যে সব কাস্টমাররা এই নতুন খোলা ১৩টি আউটলেটে যাবেন, তাঁরা এক নতুন ধরণের সার্ভিস, আতিথেয়তা, নতুন মেনু বোর্ড, নতুন ধরণের প্যাকেজিং, সব দেখতে পাবেন। দিল্লির পরে ধীরে ধীরে বাকি যেসব আউটলেট বন্ধ হয়ে গিয়েছিল, সেগুলোও নতুন করে খোলার পরিকল্পনা নিয়েছে ম্যাকডোনাল্ডস। কোম্পানির তরফে জানানো হয়েছে, আবার নতুন করে ভারতের বাজারে নিজেদের ছাপ ফেলবে তারা।

আরও পড়ুন

কাজ শেষ! ভোট মিটতেই বন্ধ হয়ে গেল ‘নমো টিভি’

Comments are closed.