বুধবার, জুন ২৬

প্রাণহানির আশঙ্কা রয়েছে পার্রিকরের, রাষ্ট্রপতিকে চিঠি কংগ্রেসের

দ্য ওয়াল ব্যুরো: রাফায়েল সম্পর্কিত অনেক তথ্য আছে তাঁর কাছে। আর তাই প্রাণহানির আশঙ্কা রয়েছে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পার্রিকরের। এমনটাই অভিযোগ কংগ্রেসের। এমনকী এই ব্যাপারে রাষ্ট্রপতির কাছে চিঠিও দেওয়া হয়েছে গোয়া কংগ্রেসের তরফে।

গোয়া কংগ্রেসের সভাপতি গিরীশ চোদনকর একটি চিঠি দিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দকে জানিয়েছেন, “রাফায়েল চুক্তি নিয়ে অনেক নথি গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পার্রিকরের কাছে থাকায় তাঁর প্রাণহানির আশঙ্কা রয়েছে। কারণ অনেকেই চাইবেন না এই চুক্তির ব্যাপারে দূর্নীতির তথ্য সাধারণ মানূষের সামনে চলে আসুক। আর তাই জন্য মনোহর পার্রিকরের সুরক্ষা জোরদার করার আবেদন জানাচ্ছি আমরা।”

আরও পড়ুন এ কোন মাছ! দাম ‘মাত্র’ ২১ কোটি টাকা!

বুধবার সকালে একটি অডিও ক্লিপে শোরগোল ফেলে দেয় জাতীয় রাজনীতিতে। কংগ্রেসের তরফে দাবি জানানো হয়, এই অডিও ক্লিপে শোনা যাচ্ছে গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রাণে ফোনে কাউকে বলছেন, ক্যাবিনেট মিটিংয়ে মুখ্যমন্ত্রী পার্রিকর নাকি বলেছেন, রাফায়েল সংক্রান্ত সব নথি তাঁর ফ্ল্যাটে আছে। তাই এই বিষয়ে তাঁর ভয়ের কিছু নেই। এই অডিও ক্লিপ নিয়ে সংসদ উত্তাল হয়ে উঠে। কংগ্রেসের তরফে দাবি জানানো হয়, এই ক্লিপের সত্যতা যাচাইয়ের জন্য। অন্যদিকে গোয়ার স্বাস্থ্যমন্ত্রী দাবি জানান, অডিও ক্লিপিং মিথ্যে। ওটা তাঁর গলা নয়।

যদিও কংগ্রেসের তরফে দাবি জানানো হয়, অবিলম্বে গোয়ার স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা করা উচিত। কংগ্রেসের মুখপাত্র উরফান মুল্লা দাবি করেন, “এটা জাতীয় নিরাপত্তার প্রশ্ন। স্বাস্থ্যমন্ত্রী অডিও ক্লিপে নিজের গলা অস্বীকার করেছেন। এটা সম্পূর্ণ মিথ্যে। তাই রাজ্য সরকারের উচিত স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে এই অডিও ক্লিপের সত্যতা যাচাই করা। কিন্তু সেটা জরতে দেরি করছে সরকার। বোঝা যাচ্ছে, দলের অনেক নেতা তথা প্রধানমন্ত্রীকে বাঁচানোর জন্যই এই ইচ্ছাকৃত দেরি।”

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Comments are closed.