সোমবার, সেপ্টেম্বর ২৩

দীর্ঘদিনের বন্ধুকে হারালেন মমতা, বললেন, রাজনীতিতে ওঁর অবদান দেশ মনে রাখবে

দ্য ওয়াল ব্যুরো: প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সর্বভারতীয় রাজনীতিতে প্রয়াত এই নেতার সঙ্গে মমতা-র ব্যক্তিগত সম্পর্ক বহুদিনের। অটল বিহারী বাজপেয়ী মন্ত্রিসভায় সতীর্থ ছিলেন তাঁরা। মমতা বন্দ্যোপাধ্যায় যখন রেলমন্ত্রী তখন বাজপেয়ী সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ছিলেন জেটলি। রাজনৈতিক সম্পর্কের উর্ধ্বে ব্যক্তিগত বন্ধু সম্পর্ক তখন থেকেই।

পরবর্তী কালে মমতা বন্দ্যোপাধ্যায় এনডিএ ছেড়ে বিজেপি-র রাজনৈতিক প্রতিপক্ষ হয়ে উঠলেও সেই বন্ধ সম্পর্কে আঁচ পড়েনি। বরং মমতার ভাল মন্দ যেমন সব সময়ে খোঁজ রেখেছেন জেটলি। তেমনই পুজো পার্বনে নিয়ম করে জেটলি-র জন্য উপহার মিষ্টি পাঠাতেন মমতা। গত বছর এইমসে যখন কিডনি প্রতিস্থাপনের জন্য অরুণ জেটলি ভর্তি ছিলেন তখনও বারবার তাঁর খোঁজ নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

শনিবারের বারবেলায় জেটলির মৃত্যুর খবর কালীঘাটে পৌঁছতেই টুইটে শোক জানান মমতা। তিনি শেষ শ্রদ্ধা জানাতে দিল্লি যাবেন কিনা এখনও স্পষ্ট নয়। তবে মুখ্যমন্ত্রী টুইটে বলেছেন, “জেটলিজি ছিলেন একজন অসাধারণ সাংসদ এবং মেধাবি আইনজীবী। ভারতের রাজনীতিতে তাঁর অবদান মানুষ মনে রাখবে। তাঁর আমি মৃত্যুতে আমি খুবই মর্মাহত”।

Comments are closed.