মহারাষ্ট্রে ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ ৬৩৩০, এখনও পর্যন্ত সর্বাধিক, মারাঠা প্রদেশে মোট আক্রান্ত ১ লক্ষ ৮৬ হাজারেরও বেশি

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৬০০০-এরও বেশি মানুষ। এখনও পর্যন্ত এটাই সর্বাধিক। ভারতে নভেল করোনাভাইরাসের প্রভাব শুরুর প্রাথমিক পর্যায় থেকেই মহারাষ্ট্রে কোভিড আক্রান্ত এবং সংক্রমণে মৃতের সংখ্যা সর্বাধিক। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩৩০ জন। মারাঠা প্রদেশে এখন করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৬ হাজারেরও বেশি।

    এ যাবত মহারাষ্ট্রে কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৮ হাজারেরও বেশি মানুষের। গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গিয়েছেন ১২৫ জন। এর পাশাপাশি গতকাল কোভিড সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮০১৮ জন। মহারাষ্ট্রে এখন মৃত্যু হার ৪.৩৮ শতাংশ এবং সুস্থতার হার ৫৪.২১ শতাংশ।

    করোনার প্রভাব সবচেয়ে বেশি পড়েছে মুম্বইয়ে। বৃহস্পতিবার মুম্বইতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৫৪ জন। বাণিজ্যনগরীতে এখন কোভিড আক্রান্তের সংখ্যা মোট ৮০,২৬২। বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশনের রিপোর্ট অনুযায়ী মুম্বইয়ে এখনও পর্যন্ত করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৬৮৬ জনের। গতকাল মারা গিয়েছেন ৫৭ জন।করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মুম্বইয়ের পরেই রয়েছে থানে।

    মহারাষ্ট্রের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে গত ২৯ জুলাই উদ্ধব ঠাকরে সরকার ঘোষণা করেছে যে আগামী ৩১ জুলাই পর্যন্ত মারাঠা প্রদেশে লকডাউন চলবে। ভারতের কোভিড পরিসংখ্যানে মহারাষ্ট্রের পর দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। আর তৃতীয় স্থানে রয়েছে রাজধানী শহর দিল্লি।

    বিশ্বের কোভিড পরিসংখ্যানে এখন চতুর্থ স্থানে রয়েছে ভারত। ওয়ার্ল্ডওমিটার অনুসারে, ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬,২৭,১৬৮ জন। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ১৮,২২৫ জনের। আর সুস্থ হয়েছেন ৩,৭৯,৯০২ জন। তৃতীয় স্থানে থাকা রাশিয়ার সঙ্গে ভারতের করোনা আক্রান্তের ফারাক ৩৩,৯৯৭। রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬,৬১,১৬৫ জন। কোভিড-১৯ সংক্রমণে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৬৮৩ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪,২৮,৯৭৮ জন।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More