মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

ইউটিউবে শিখে ডাকাতি, পুলিশের জালে প্রেমিক-প্রেমিকা  

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: সোশ্যাল মিডিয়ার হাত ধরে হয়েছিল ডাকাতিতে হাতেখড়ি। ইউটিউব ভিডিও দেখে শিখে একাধিক বাড়িতে ডাকাতি করেছিলেন তাঁরা। কিন্তু একটা সামান্য ভুলে পুলিশের হাতে ধরা পড়ে গেলেন প্রেমিক-প্রেমিকা।

ঘটনাটি মহারাষ্ট্রের নাগপুরের। হাজিয়াপাহাড়ের বাসিন্দা ২৯ বছরের শৈলেশ বসন্ত ডাম্বড়ে ও তাঁর প্রেমিকা চিত্রকলা কলেজের পড়ুয়া গৌরি গোমাডে কয়েকমাস ধরে শুরু করেছিলেন ডাকাতি। পুলিশ সূত্রে খবর, মহারাষ্ট্রের গোড়েওয়ারা এলাকায় একটা বিলাসবহুল বাংলোতে লিভ-ইন করতেন তাঁরা। সেখানেই ইউটিউবে ডাকাতি করার ভিডিও দেখে শিখে নেন দু’জনে। কীভাবে তালা, গ্রিল ভাঙতে হয়, গ্যাস কাটার কীভাবে ব্যবহার করতে হয়, বাড়িতে কেউ থাকলে ঘুমপাড়ানি স্প্রে করার পদ্ধতি সব শেখেন ইউটিউব দেখেই। তারপরেই ডাকাতির কাজে নামেন তাঁরা।

পুলিশ জানিয়েছে, এপ্রিল মাসে মানকাপুর এলাকায় একটি বাড়ি থেকে ২ লক্ষ টাকা ডাকাতি করেন তাঁরা। আরও কয়েকটি বাড়িতেও ডাকাতি করেছিলেন শৈলেশ-গৌরি। কিন্তু একটা ডাকাতিতে ভাড়া করা কমলা রঙের একটি গাড়ি নিয়ে গিয়েছিলেন তাঁরা। এই গাড়ির সূত্র ধরেই দু’জনের খোঁজ পায় পুলিশ। আটক করে জেরা করতেই নিজেদের অপরাধের কথা স্বীকার করেন তাঁরা।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের বাংলো থেকে গ্যাস কাটার, অক্সিজেন সিলিন্ডার ও অন্যান্য জিনিস উদ্ধার হয়েছে যা ডাকাতির কাজে ব্যবহার করা হত। জেরায় ধৃতরা নাকি জানিয়েছে, কীভাবে এটিএম ভেঙে চুরি করতে হয় সেই পদ্ধতিই তাঁরা শিখছিলেন ইউটিউব থেকে।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯ -এ প্রকাশিত গল্প

Share.

Comments are closed.