শনিবার, সেপ্টেম্বর ২১

মোদী যাই বলুন, অমেঠী-রায়বরেলীতে ‘মহাগঠবন্ধনের’ সমর্থন কংগ্রেসই পাবে: মায়াবতী

দ্য ওয়াল ব্যুরো: শনিবার উত্তরপ্রদেশের প্রতাপগড়ে নির্বাচনী সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, কংগ্রেস ও সপা মিলে বোকা বানাচ্ছে মায়াবতীকে। আর তাই বসপা প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী দিয়েছে কংগ্রেস। এমনকী প্রিয়ঙ্কা গান্ধী বঢড়া অমেঠীতে সপার বৈঠকে যোগ দেন বলেও অভিযোগ করেছিলেন মোদী। পরের দিন মোদীকে জবাব দিলেন মায়াবতী। বসপা নেত্রী বলেন, মোদী যতই বিরোধী জোটে ভাঙন ধরানোর চেষ্টা করুন না কেন, অমেঠী ও রায়বরেলীতে জোটের পুরো ভোট কংগ্রেসই পাবে।

রবিবার সংবাদমাধ্যমের সামনে বসপা সুপ্রিমো বলেন, “মহাগঠবন্ধনকে ভাঙার জন্য সব চেষ্টা করছেন মোদী। শনিবার প্রতাপগড়ের সভায় তিনি এমন অনেক কথা বলেছেন, যাতে মহাগঠবন্ধনের মধ্যে ভাঙন ধরিয়ে তিনি সুবিধা করতে পারেন। মোদী চান সপা, বসপা, আরএলডি নিজেদের মধ্যে বিবাদ করুক। আমাদের দলের কর্মীদের বিভ্রান্ত করার জন্যই মোদী এমন কথা বলেন।”  কিন্তু এ সব করে যে কোনও লাভ নেই, সে কথা স্পষ্ট ভাষায় জানিয়ে দেন বহেনজি। তিনি বলেন, “আমরা অমেঠী ও রায়বরেলীতে প্রার্থী দিইনি। সপাও দেয়নি। কারণ কংগ্রেস ওই দুই সিটে নিজেদের প্রধান দুই প্রার্থীকে দাঁড় করাতে চেয়েছিল। সেইমতো আমাদের সব ভোটারদের অনুরোধ করা হয়েছে অমেঠীতে রাহুল গান্ধী ও রায়বরেলীতে সনিয়া গান্ধীকেই ভোট দেবেন।”

তবে মোদীকে আক্রমণের পরে কংগ্রেসকেও একই সুরে বিঁধেছেন মায়াবতী। তাঁর কথায়, “গোটা দেশের মানুষ জানেন, আমরা কংগ্রেসের সঙ্গে জোট বাঁধিনি। কারণ কংগ্রেস-বিজেপি একই কয়েনের দুই দিক।”কিন্তু তারপরেও এই দুই কেন্দ্রে তাঁদের সমর্থকরা কংগ্রেসকে ভোট দেবে বলেই জানিয়েছেন মায়া। তাঁর কথায়, এই মুহূর্তে দেশের সবথেকে বড় শত্রু বিজেপি। তাই বিজেপিকে হারানো আগে দরকার।

প্রতাপগড়ের সভা থেকে উত্তরপ্রদেশে সপা- বসপা জোটের কথাও তুলে আনেন মোদী। তাঁর বক্তব্য, অখিলেশ যাদব ও রাহুল গান্ধী মায়াবতীর ঘাড়ে বন্দুক রেখে খেলছেন। কিন্তু এতদিনে বসপা নেত্রী সেটা বুঝতে পেরেছেন। আর সে জন্য কংগ্রেসের বিরোধিতা শুরু করেছেন তিনি। মোদীর অভিযোগ, বিজেপির বিরুদ্ধে চক্রান্ত করতে কংগ্রেসের পূর্ব উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢড়া সমাজবাদী পার্টির বৈঠকে যাচ্ছেন। এতদিনে এই ‘মহামিলাওটি জোটের’ রূপ সবার সামনে চলে এসেছে। কংগ্রেসকে ‘ভোট কাটওয়া’ দল বলেও এ দিনের সভা থেকে কটাক্ষ করেন মোদী।

আরও পড়ুন

আমার বাবাকে ওসব বলে লাভ নেই, কর্মের ফল আপনাকে ভুগতেই হবে : রাহুল

Comments are closed.