রবিবার, এপ্রিল ২১

ভিন জাতের ছেলেকে বিয়ে! চড়া রোদে স্বামীকে কাঁধে নিয়ে হাঁটার নিদান গ্রামের মাতব্বরদের

দ্য ওয়াল ব্যুরো: মাথার উপর চাঁদিফাটা রোদ। কিন্তু সেই চড়া রোদেই মাঠের উপর দিয়ে হেটে চলেছেন এক তরুণী। চোখেমুখে তাঁর আতঙ্ক। পা টলমল করছে। কাঁপছে সারা শরীর। কিন্তু তাও থামছেন না তরুণী। তাঁরই বয়সী এক তরুণকে কাঁধে নিয়ে হেঁটে চলেছেন।

দৃশ্য দেখেই অনুমান করা যায় নিশ্চয় কোনও গুরুতর অপরাধ করেছেন ওই তরুণী। আর তাই এমন কঠিন শাস্তি দেওয়া হয়েছে তাঁকে। কিন্তু কী ছিল তরুণীর অপরাধ? ভালোবেসে ভিন জাতের ছেলেকে বিয়ে করেছিলেন ওই তরুণী। আর এই ভালোবাসাই কাল হল তাঁর জীবনে। সালিশি সভা বসিয়ে গ্রামের মাতব্বররা দিলেন নিদান। স্বামীকে কাঁধে বসিয়েই হাঁটতে হবে তরুণীকে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার দেবীগড় গ্রামে। সংবাদসংস্থা এএনআই-এর টুইটার হ্যান্ডেল প্রকাশ পেয়েছে গোটা ঘটনার ভিডিও। ৩৩ সেকেন্ডের ওই ভিডিও দেখলে শিউরে উঠবেন আপনিও।

ওই ভিডিওতে দেখা গিয়েছে, তরুণীর পিছনে হাঁটছেন একদল লোক। তাদের কারও হাতে রয়েছে লাঠি। কারও হাতে পতাকা। তরুণীর পা কেঁপে গেলেই পিছন থেকে শোনা যাচ্ছে চিৎকার। হুমকির সঙ্গে সঙ্গে শোনা যাচ্ছে নানা বিকৃত আওয়াজ। পৈশাচিক উল্লাসে মেতেছে ওই একদল মাতব্বর। জোয়ান থেকে বয়স্ক, বাদ যায়নি কেউই। মুখে বিকৃত আওয়াজ, অশালীন অঙ্গভঙ্গি, চড়া গলার হুমকির রোষে ভয়ে সিঁটিয়ে যাচ্ছেন তরুণী।

এই ভিডিও প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। নড়েচড়ে বসে মধ্যপ্রদেশ পুলিশও। ঝাবুয়ার এসপি বিনীত জৈন জানিয়েছেন, ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলাও রুজু হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Shares

Comments are closed.