ভোট শুরুর আগেই উত্তপ্ত অসম, গ্রেনেড হামলা কার্বি আংলংয়ে

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: দ্বিতীয় দফার ভোট শুরু আগেই অশান্তি ছড়াল অসমের ডিফু লোকসভা কেন্দ্রে। বিস্ফোরণে কেঁপে উঠল কার্বি আংলংয়ের বাকালিয়াঘাট টাউন। বুধবার সন্ধেয় ঘনবসতিপূর্ণ এলাকায় গ্রেনেড ছোড়ে দুষ্কৃতীরা। ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি।

    পুলিশ জানিয়েছে, বাকালিয়াঘাটের ওই এলাকা ডিফু লোকসভা কেন্দ্রের মধ্যেই পড়ে। স্থানীয় অনিল গুপ্তর বাড়ির সামনে গ্রেনেড হামলা হয়। ক্ষতিগ্রস্ত হয় একটি ৪০৭ ট্রাক। হতাহতের কোনও খবর না মিললেও ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

    আজ দ্বিতীয় দফার ভোট গ্রহণ এই কেন্দ্র-সহ অসমের পাঁচটি আসনে, করিমগঞ্জ, শিলচর, স্বশাসিত পরিষদ, নাওগঙ্গ এবং মঙ্গলদইতে। প্রার্থী রয়েছেন ৫০ জন। কেন্দ্র ও রাজ্য মিলিয়ে মোট ১৭০ কোম্পানি নিরাপত্তাকর্মী রয়েছে। কার্বি আংলং ও ডিমা হাসাও—এই দুই পার্বত্য জেলা মিলিয়ে ডিফু আসনটি বেশিরভাগ সময়ই কংগ্রেসের হাতে ছিল। কিন্তু এই লোকসভা আসনের আওতাধীন দুই জেলার মোট পাঁচটি বিধানসভা আসনই এখন বিজেপির দখলে। দখলে ২টি স্বশাসিত পরিষদও। তাই কংগ্রেস এ বার চাপে। সিপিআই (এমএল) ও ‘হিল স্টেট ডিমান্ড কমিটি’ কংগ্রেসকে সমর্থন জানিয়েছে।

    অন্যদিকে, জম্মু-কাশ্মীরের পুলওয়ামার সিআরপিএফ ক্যাম্পেও এ দিন গ্রেনেড হামলা হয়েছে। জখম হয়েছেন এক জওয়ান।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More