শনিবার, অক্টোবর ১৯

৯০টি কুকুরের মৃতদেহ উদ্ধার, হাত-পা-মুখ বেঁধে ফেলা হয়েছিল জঙ্গলে

দ্য ওয়াল ব্যুরো : হাত-পা-মুখ দড়ি দিয়ে বাঁধা। ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে ৯০টি কুকুরের মৃতদেহ। ইতিমধ্যেই পচতে শুরু করেছে সেগুলি। এই ধরণের নৃশংস ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্র।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বুলধানা জেলায় গিরদা-সাবলদাবারা রোডের পাশে একটা জঙ্গলের মধ্যে। পুলিশ সূত্রে খবর, জঙ্গলের কাছেই একটা গ্রামের লোক শনিবার থেকেই পচা গন্ধ পাচ্ছিলেন। রবিবার তাঁরা পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে দেখতে পায় জঙ্গলের মধ্যে পড়ে রয়েছে কুকুরের মৃতদেহ। খবর দেওয়া হয় বন দফতরে। বন দফতরের আধিকারিকরাও সেখানে যান।

পুলিশের তরফে জানানো হয়েছে, ১০০-র উপর কুকুরকে ফেলে দেওয়া হয়েছিল সেখানে। ৯০টি কুকুরকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। বাকি কুকুরগুলি বেঁচে ছিল। সেগুলিকে উদ্ধার করে নিয়ে গিয়েছে বন দফতরের আধিকারিকরা। তাদের চিকিৎসা চলছে।

পুলিশের প্রাথমিক অনুমান, নিকটবর্তী শহর এলাকা থেকে কুকুরগুলিকে ধরে সেগুলিকে মেরে জঙ্গলের মধ্যে ফেলে দেওয়া হয়েছে। কিন্তু কোনওভাবে কিছু কুকুর মরেনি। কীভাবে সেগুলিকে মারা হয়েছে, তা ময়নয়াতদন্তের পর জানা যাবে বলেই জানিয়েছে পুলিশ।

ইতিমধ্যেই এই ঘটনায় এক ফরেস্ট গার্ড আইপিসি ( প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিমাল ) ধারায় অভিযোগ দায়ের করেছেন। এই ঘটনা কারা ঘটালো তার খোঁজ শুরু করেছে পুলিশ। ডগ ক্যাচারদের সঙ্গে কথা বলা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Comments are closed.