সোমবার, এপ্রিল ২২

জেলে থেকেও অভিনব ‘ডাবস্ম্যাশে’ মোদী বিরোধিতা লালুর

দ্য ওয়াল ব্যুরো: বর্তমানে জেলবন্দি তিনি। জামিনের আবেদন করেও তা খারিজ হয়ে গিয়েছে। তাতে কী? জেলে বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করছেন আরজেডি নেতা তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। কয়েকদিন আগে জেলে বসেই বিহারের মানুষের কাছে চিঠি লিখে আবেদন জানিয়েছিলেন তিনি। এ বার সাহায্য নিলেন সোশ্যাল মিডিয়ার। ৫ বছরের পুরনো একটি ‘ডাবস্ম্যাশ’ ভিডিয়ো নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন লালু। সেই ভিডিয়োতে মোদীর ‘অচ্ছে দিন’ থেকে শুরু করে ‘প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা’ দেওয়ার প্রতিশ্রুতিকে কটাক্ষ করেছেন লালু।

১৭ সেকেন্ডের এই ভিডিয়োটি চোদ্দর লোকসভার সময় করা। কিন্তু সেটিকেই নতুন করে পোস্ট করেছেন লালু। এই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ধুসর রংয়ের একটি টি-শার্ট পরে চোদ্দর লোকসভার আগে মোদীর বিভিন্ন প্রতিশ্রুতিতে লিপসিঙ্ক করছেন লালু। কোথাও মোদীকে বলতে শোনা যাচ্ছে ‘অচ্ছে দিনের’ কথা। কোথাও বলতে শোনা যাচ্ছে, প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা দেওয়ার কথা। প্রতিটা ক্ষেত্রে গলা মোদীর হলেও মুখ নাড়াচ্ছেন কিন্তু লালু। ভিডিয়োর শেষ অবশ্য এসেছে বিজেপি সভাপতি অমিত শাহর গলাও। ভোটের পর এক সাক্ষাৎকারে অমিত শাহ বলেছিলেন, প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা দেওয়ার কথা আসলে জুমলা ছিল। সেটাকেও লিপসিঙ্ক করতে দেখা যাচ্ছে লালুকে।

এই সপ্তাহেই জেল থেকে বিহারের মানুষের জন্য একটি চিঠি লিখেছিলেন লালু। সেই চিঠি আরজেডির নির্বাচনী প্রচারে পড়েও শোনানো হয়। চিঠিতে লেখা ছিল, “এ বছরের ভোটে দেশ, সমাজ, সবকিছু খাদের কিনারে দাঁড়িয়ে আছে। এই অবস্থায় লালু আপনাদের কাছে আবেদন করছে, আপনাদের সমান অধিকার দেওয়া হবে। আপনারা মাথা উঁচু করে সম্মানের সঙ্গে বাঁচতে পারবেন। আমি জেলে থাকতে পারি, কিন্তু আমার চিন্তা মুক্ত। আমরা সবাই মিলে এই ক্ষতিকারক শক্তিকে ( পড়ুন বিজেপি ) দূর করি।”

পশুখাদ্য মামলায় অভিযুক্ত হয়ে এই মুহূর্তে জেলবন্দি লালুপ্রসাদ যাদব। কয়েকদিন আগে তিনি জামিনের জন্য আবেদন করেছিলেন। কিন্তু তাঁর আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। উনিশের নির্বাচনে বিহারে জোট গড়েছে আরজেডি ও কংগ্রেস। আর তাই এ বার টক্কর সেয়ানে সেয়ানে হবে, এমনটাই ধারণা রাজনৈতিক মহলের। আর সেই লড়াইয়েই এ বার ঢুকে গেলেন লালু। নিজের অভিনব ভঙ্গিতেই।

আরও পড়ুন

মোদী-প্রিয়ঙ্কা লড়াই নিয়ে জল্পনা বহাল, বারাণসীর সঙ্গে প্রয়াগরাজ নিয়েও চুপ কংগ্রেস

Shares

Comments are closed.