শনিবার, সেপ্টেম্বর ২১

ভাবতে পারেন! ২০ এমপি-র সই জাল করেছেন বারাণসীর নরেন্দ্র

দ্য ওয়াল ব্যুরো: বাবা বিশ্বনাথ ধামে এ কী কাণ্ড!

পেশায় উকিল। আর তিনিই কি না জাল করেছেন দেশের সাংসদদের সই? দিল্লি পুলিশের আর্থিক দুর্নীতি দমন শাখার কাছে অভিযোগ আসছিলই। অবশেষে উত্তরপ্রদেশের বারাণসী থেকে গ্রেফতার করা হল নরেন্দ্রনাথ দুবেকে।

মঙ্গলবার দিল্লি পুলিশের বিশেষ দল গিয়ে তাঁকে গ্রেফতার করে। স্থানীয় আদালতে ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে যাওয়ার আবেদন জানায় দিল্লি পুলিশ। বিচারক তাতে অনুমোদন দিয়েছেন। নরেন্দ্রনাথ আবার পেশায় আইনজীবী। তাঁকে গ্রেফতার করার পর তাঁর আইনজীবী বন্ধুরা আদালতে বিক্ষোভ শুরু করেন। তাঁদের দাবি, যেহেতু নরেন্দ্রনাথ একজন উকিল, তাই তাঁকে আদালতে গিয়ে আত্মসমর্পণ করার সুযোগ দেওয়া হোক। কিন্তু রাজধানীর পুলিশ সেই আবেদনে কর্ণপাতও করেনি।

জানা গিয়েছে ২০১২ সাল থেকে এক এক করে দেশের মোট ২০ জন সাংসদের সই জাল করে নানান কাজ করেছেন তিনি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, বিভিন্ন ব্যবসায়ীর হয়ে সরকারি আধিকারিকদের কাছে সাংসদের স্বাক্ষরিত চিঠি রেডি করে দিতেন পয়সার বিনিময়ে। যাতে অনুরোধ থাকত, সরকারি কাজের বরাত যেন সংশ্লিষ্ট ব্যবসায়ীকে দেওয়া হয়।

দিল্লি পুলিশ জানিয়েছে, নরেন্দ্রকে জেরা করে তাঁরা জানতে চাইবে এই চক্র কতটা বিস্তৃত। শুধু বারাণসী, নাকি অন্যত্রও ছড়িয়ে রয়েছে এই কারবারের এজেন্ট।

Comments are closed.