শুক্রবার, সেপ্টেম্বর ২০

নাম পাল্টাক জেএনইউ-এর, করা হোক মোদী নরেন্দ্র ইউনিভার্সিটি, মন্তব্য বিজেপি সাংসদের

দ্য ওয়াল ব্যুরো: কাশ্মীর নিয়ে জওহরলাল নেহরু যা করে গিয়েছিলেন, এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যা করলেন, সে কারণে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের নাম পাল্টে করা হোক মোদীর নামে। রবিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দাঁড়িয়ে এমনই মন্তব্য করলেন উত্তর-পশ্চিম দিল্লির বিজেপি সাংসদ হংসরাজ হান্স। তাঁর কথায়, “জেএনইউ-এর নাম পাল্টে করা হোক এমএনইউ (মোদী নরেন্দ্র ইউনিভার্সিটি)।”

সঙ্ঘ পরিবারের ছাতার তলায় থাকা সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এ দিন একটি সেমিনার আয়োজন করেছিল। “এক সাম, শহিদ কে নাম” শীর্ষক সেমিনারে বক্তৃতা দিতে গিয়েই এই মন্তব্য করেন হংসরাজ। তিনি বলেন “আমাদের পূর্বসূরীদের ভুলের খেসারত দিতে হচ্ছে আমাদের। প্রার্থনা করি, আমরা সকলে যেন শান্তিতে থাকতে পারি। কাশ্মীরে আর যেন কোনও বিস্ফোরণ না হয়।”

জেএনইউ-এর নাম বদল করা নিয়ে জিজ্ঞাসা করা হলে হংসরাজ হান্স বলেন, “এই প্রথমবার জেএনইউ তে এলাম। আগে অনেক কিছু শুনেছি। তবে মোদী সরকারের চেষ্টায় অনেক পরিবর্তন হয়েছে।”

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বিজেপি সাংসদ মনোজ তিওয়ারিও। তিনি বলেন, এখন জেএনইউতে একটি “ইতিবাচক দিক” রয়েছে।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরএক বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি। তিনি যদিও ঘুরিয়ে হংসরাজের মন্তব্যকে কটাক্ষই করেছেন। তাঁর কথায়, “মানুষ কখনও কখনও উত্তেজনার বশে অনেক কিছু বলে থাকে। তারমানে এই নয়, সেটাই শেষ কথা। হংসরাজজিও হয়তো মোদীজির প্রতি ভালবাসা থেকেই ওই মন্তব্য করেছেন।”

Comments are closed.