ভারতে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ পার, দৈনিক সংক্রমণের থেকে কমল সুস্থতার সংখ্যা

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষ পেরিয়ে গিয়েছে। সংক্রমণে মৃত্যু হয়েছে ৯৫ হাজারেরও বেশি মানুষের। তবে এর পাশাপাশি সুস্থও হয়েছে ৫০ লক্ষের বেশি। যদিও ভারতে এখনও অ্যাকটিভ কেস সাড়ে ৯ লক্ষের বেশি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে আজ সোমবার ২৮ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৬০,৭৪,৭০২। কোভিড সংক্রমণে এ যাবৎ দেশে মৃত্যু হয়েছে মোট ৯৫,৫৪২ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫০,১৬,৫২০ জন। ভারতে এখন অ্যাকটিভ রোগীর সংখ্যা ৯,৬২,৬৪০।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮২,১৭০ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ১০৩৯ জনের। আর সুস্থ হয়েছেন ৭৪,৮৯৩ জন। ভারতে এখন সুস্থতার হার ৮২.৫৮ শতাংশ। আর মৃত্যুহার ১.৫৭ শতাংশ। দৈনিক সংক্রমণের তুলনায় আজ ফের কমেছে সুস্থতার সংখ্যা।

বিশ্বের কোভিড পরিসংখ্যানে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। শীর্ষে রয়েছে আমেরিকা। আর মৃতের সংখ্যার নিরিখে বিশ্বের কোভিড পরিসংখ্যানে তৃতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে যথাক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিল। আক্রান্তের সংখ্যায় অবশ্য বিশ্বের কোভিড পরিসংখ্যানে ব্রাজিলের স্থান তৃতীয়।

ভারতের কোভিড পরিসংখ্যানে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এখানে করোনা আক্রান্তের সংখ্যা ১৩,৩৯,২৩২। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৫,৫৭১ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছে ১০,৩০,০১৫ জন। মহারাষ্ট্রে অ্যাকটিভ কেস ২,৭৩,৬৪৬।

দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৬,৭৫,৬৭৪। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৭০৮ জনের। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬,০৫,০৯০ জন। অন্ধ্রপ্রদেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬৪,৮৭৬।

তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। এখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৮০,৮০৮ জন। মৃত্যু হয়েছে ৯৩১৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৫,২৫,১৫৪ জন। তামিলনাড়ুতে অ্যাকটিভ কেস ৪৬,৩৪১।

চতুর্থ স্থানে রয়েছে কর্নাটক। এখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৭৬,৫৬৬ জন। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ৮৫৮২ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৪,৬২,২৪১ জন। কর্নাটকে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১,০৪,৭৪৩।

পঞ্চম স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৮৭,০৮৫। মৃত্যু হয়েছে ৫৫৯৪ জনের। কোভিড সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩,২৫,৮৮৮ জন। উত্তরপ্রদেশে অ্যাকটিভ কেস ৫৫,৬০৩।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More