মঙ্গলবার, অক্টোবর ১৫

বালাকোটে সাফল্য: অভিনন্দনের স্কোয়াড্রনকে সম্মানিত করবে বায়ুসেনা

দ্য ওয়াল ব্যুরো: বালাকোট বিমান হানায় সাফল্যের জন্য অভিনন্দন বর্তমানের স্কোয়াড্রনকে বিশেষ সম্মান দেবে ভারতীয় বায়ুসেনা। ৮ অক্টোবর বায়ুসেনা প্রতিষ্ঠা দিবস উপলক্ষে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানেই অভিনন্দনদের টিমকে সম্মান দেবেন এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদুড়িয়া।

স্কোয়াড্রন লিডার মিন্টা আগরওয়ালের ৬০১ নম্বর সিগন্যাল ইউনিটকে পুরস্কৃত করা হবে বালাকোট এয়ার স্ট্রাইকে অসামান্য ভূমিকার জন্য। বালাকোট বিমান হানায় মিরেজ ২০০০ বিমানের যে স্কোয়াড্রনটি অংশ নিয়েছিল তারও প্রদর্শনী হবে বলে জানানো হয়েছে বায়ুসেনার তরফে। অনুষ্ঠানটি হবে হিন্দোন এয়ার বেসে।

উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বিমান ভেঙে পড়ে পাকিস্তানের মাটিতে। আটক করে পাকিস্তানি সেনা। তারপর নয়াদিল্লির কূটনৈতিক চাপে অভিনন্দনকে ফেরত পাঠাতে বাধ্য হয় ইসলামাবাদ। অভিনন্দের সাহসকে সম্মান জানাতে ইতিমধ্যেই তাঁকে বীর চক্র সম্মান দেওয়া হয়েছে। এ বার গোটা স্কোয়াড্রনকে সম্মানিত করার পরিকল্পনা নিল আইএএফ।

দুদিন আগেই বালাকোট বিমানহানার প্রমোশনাল ভিডিও প্রকাশ করেছে বায়ুসেনা। তাতে দেখানো হয়েছে কী ভাবে পাকিস্তানের ভিতরে ঢুকে জঙ্গি শিবির গুঁড়িয়ে দিয়ে পুলওয়ামার বদলা নেওয়া হয়েছে। এ বার টিম অভিনন্দনকে পুরস্কৃত করতে চলেছে বায়ুসেনা।

Comments are closed.