বিশ্বের কোভিড তালিকায় ইতালিকে টপকে ছ’নম্বরে ভারত, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৫ হাজার ছাড়াল

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা তার আগের দিনের রেকর্ড ভেঙে দিচ্ছে। বিভিন্ন রাজ্যের তথ্য ও আমেরিকার জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শুক্রবার সারাদিনে ভারতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। সেইসঙ্গে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৬০০। এর ফলে বিশ্বের কোভিড আক্রান্ত দেশগুলির তালিকায় আরও উপরের দিকে উঠেছে ভারত।

    শুক্রবার মধ্যরাতে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে ভারতে আক্রান্তের সংখ্যা ২,৩৫,৭৬৯। ইতালির আক্রান্তের সংখ্যা ২,৩৪,৭৭০। অর্থাৎ ইতালিকে টপকে ছ’নম্বরে উঠেছে ভারত। সেইসঙ্গে ভারতে মৃত্যু হয়েছে ৬৬৪১ জনের। এর ফলে মৃতের সংখ্যায় বিশ্বের দেশগুলির মধ্যে ১২ নম্বরে ভারত।

    যদিও জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, ভারতে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও ১ লাখ ১২ হাজার ছাড়িয়ে গিয়েছে। কিন্তু এখনও ১ লাখের বেশি মানুষ অ্যাকটিভ রয়েছেন। গত কয়েক দিন ধরে প্রতিদিন ৮ হাজারের বেশি মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন।

    ১ মে থেকে ভিন রাজ্যের শ্রমিকদের নিয়ে ট্রেন চালানোর অনুমতি দেওয়ার পর থেকেই হু হু করে বেড়েছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে ১৯টি রাজ্যে আক্রান্তের সংখ্যা হাজারের বেশি। ১ মে এই সংখ্যাটা ছিল মাত্র ৯ রাজ্য। তিনটি রাজ্যে সংখ্যা বর্তমানে সংখ্যাটা ১০ হাজারের বেশি। ১ মে শুধুমাত্র মহারাষ্ট্র এই তালিকায় ছিল। বর্তমানে মহারাষ্ট্র, দিল্লি ও গুজরাতে আক্রান্তের সংখ্যা ১০ হাজারের বেশি। এছাড়াও রাজস্থান, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে সংখ্যাটা ৯ হাজারের বেশি। অর্থাৎ শিগগির তারাও এই তালিকায় ঢুকে যাবে।

    বিভিন্ন রাজ্যের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার উত্তরপ্রদেশে একদিনে ৪৯৬ জন আক্রান্ত হয়েছেন, যা সেখানে সবথেকে বেশি। বর্তমানে সেখানে আক্রান্তের সংখ্যা ৯৭৩৩। মৃত্যু হয়েছে ২৫৭ জনের। মহারাষ্ট্রে নতুন করে ২৪৩৬ জন আক্রান্ত হয়েছেন। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০,২২৯। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮৪৯। গুজরাতে ৫১০ জন নতুন করে আক্রান্ত হয়েছে। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯,১৯৯। মৃতের সংখ্যা ১১৯০।

    অন্যান্য রাজ্যেও আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। শুক্রবার পশিমবঙ্গে নতুন করে ৪২৭ জন আক্রান্ত হয়েছেন, যা একদিনে সর্বাধিক। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭৩০৩। কর্নাটকে একদিনে ৫০০-র বেশি আক্রান্ত পাওয়া গিয়েছে। সংখ্যা বেড়ে হয়েছে ৪৮৩৫। শুক্রবার তামিলনাড়ুতে নতুন করে ১৪৩৮ জন আক্রান্ত হয়েছেন। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৮,৬৯৪। কেরলে প্রথমবার একদিনে ১০০-র বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। শুক্রবার ১১১ জন আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। বর্তমানে সেখানে আক্রান্তের সংখ্যা ১৬৯৯।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More