সোমবার, এপ্রিল ২২

ছেলের থেকে গরিব সনিয়া তবু ধার নিয়েছেন রাহুল, জেনে নিন ঘোষিত সম্পত্তির হিসেব

দ্য ওয়াল ব্যুরো: উত্তরপ্রদেশের রায়বেরিলি কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধী। ইতিমধ্যেই জমা দিয়েছেন মনোনয়ন পত্র আর সেই সঙ্গে স্থাবর অস্থাবর সম্পত্তির হিসেব। আর সেই হিসেবই বলছে কংগ্রেসের প্রাক্তন সভাপতি সনিয়া বর্তমান সভাপতি রাহুলের থেকে অনেকটাই গরিব। ঘোষণা অনুযায়ী রাহুল গান্ধীর মোট সম্পত্তি ১৫.৮৮ কোটির। সেখানে সনিয়া গান্ধীর সম্পত্তি ১১.৮১ কোটি টাকা।

২০১৪ সালে যখন লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছিলেন তখন কংগ্রেস সভাপতির মোট সম্পত্তি ছিল ৯.৪ কোটি টাকার। এবার সেটাই বেড়ে হয়েছে ১৫.৮৮ কোটির। পাঁচ বছরে বেড়েছে ৬.৪ কোটি টাকার সম্পত্তি। সেখানে সনিয়া গান্ধীর সম্পত্তি ৯.২৮ কোটি থেকে বেড়ে ১১.৮১ কোটি টাকার হয়েছে।

বিস্তারিত হিসেবে সনিয়া গান্ধী জানিয়েছেন, তাঁর হাতে নগট ৬০ হাজার টাকা ছাড়াও ব্যাঙ্কে রয়েছে ১৬.৬ লাখ টাকা। এছাড়াও ১.৯ লাখ টাকা মূল্যের শেয়ার, ২৪ লাখ টাকার মিউচুয়াল ফান্ড, অন্যান্য বিমা বাবদ ৭২.২৫ লাখ এবং ট্যাক্স ফ্রি বন্ড রয়েছে ২৮.৫৩ লাখ টাকার। সব মিলিয়ে অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪.২৯ কোটি টাকা। যেটা পাঁচ বছর আগে ছিল ২.৮১ কোটি টাকা। আর স্থবার সম্পত্তির পরিমাণ ৪.২৯ কোটি টাকার। ২০১৪ সালে স্থাবর সম্পত্তি ছিল ২.৮১ কোটি টাকার।

২০১৪ সালের মনোনয়ন জমা দেওয়ার সময়ে সনিয়া গান্ধী জানিয়েছিলেন ছেলে রাহুলকে তিনি ৯ লাখ টাকা ধার দিয়েছেন। এবার জানিয়েছেন ছেলেকে ৫ লাখ টাকা ঋণ দিয়েছেন তিনি।

আরও পড়ুন

৫ বছরে সাড়ে ৬ কোটি বৃদ্ধি, দেখে নিন রাহুল গান্ধীর ঘোষিত সম্পত্তির অবাক হিসেব

Shares

Comments are closed.