সোমবার, ডিসেম্বর ৯
TheWall
TheWall

স্বপ্ন পূরণে লেগে গেল অনেকগুলো বছর, বাবা তাই মেয়ের কলেজে জুনিয়র

দ্য ওয়াল ব্যুরো: আইনের প্রতি আগ্রহ তাঁর বরাবরের। ইচ্ছে ছিল আইন নিয়েই পড়াশোনা করবেন। তবে নিম্নবিত্ত পরিবার জোগাতে পারেনি তাঁর পড়ার খরচ। অগত্যা পড়ুয়া হিসেবে আইনের দুনিয়ায় আর পা রাখা হয়নি। নিজের সাধ পূরণ হয়নি তো কী হয়েছে। চেয়েছিলেন তাঁর মেয়ে আইন নিয়ে পড়ুক। বাবার মতো আইনের প্রতি আগ্রহ ছিল মেয়েরও। তাই ভর্তি হয়ে যান ল’ কলেজে।

ক্লাস সেরে বাড়ি ফিরেই আইনের নতুন পড়ুয়া দেখতেন একরাশ জিজ্ঞাসা নিয়ে বসে রয়েছেন বাবা। চোখে-মুখে উৎসাহ ফুটে বেরোচ্ছে। বারবার জিজ্ঞেস করতেন ক্লাসের কথা। কী পড়ানো হচ্ছে সেই কথা। কিছুদিন যেতেই মেয়ে বুঝতে পারলেন আইনের প্রতি তাঁর আগ্রহ এসেছে বাবার থেকেই। জানতে পারলেন ছোটবেলায় আইন নিয়ে পড়াশোনার স্বপ্ন দেখতেন তিনি। জানতে যখন পেরেছেন তখন মেয়ে হয়ে বাবার স্বপ্ন পূরণ করা তো মেয়ের দায়িত্ব। অতএব যেমন ভাবা তেমন কাজ। নিজের কলেজেই বাবাকে ভর্তি করালেন মেয়ে।

‘হিউম্যানস অফ বম্বে’—–আম জনতার জীবনে ঘটা অনুপ্রেরণার গল্প সবার সঙ্গে শেয়ার করাই এই গ্রুপের সদস্যদের কাজ। ফেসবুকে ব্যাপক জনপ্রিয় এই পেজ। আর সেখানেই প্রকাশিত হয়েছে এই বাবা-মেয়ের গল্প। সোশ্যাল মিডিয়ায় এই বাবা-মেয়ের গল্প এখন ভাইরাল। ইতিমধ্যেই ১২ হাজার লাইক পেয়েছে এই পোস্ট। উৎসাহী তরুণী জানিয়েছেন, “কলেজে বাবা আমার জুনিয়র। আমি অনেক সময়ই বাবাকে পড়াই। একসঙ্গেই অধ্যাপকদের সঙ্গে আলোচনা করি, লাইব্রেরিতে যাই, অ্যাসাইনমেন্ট করি। মুহূর্তগুলো আমার কাছে ভীষণ স্পেশ্যাল। কলেজে খুব উপভোগ করি বাবার সঙ্গে কাটানো সময়গুলো। আমার বন্ধুদের সঙ্গেও ব্রেক টাইমে আড্ডা দেয় বাবা।”

Comments are closed.