শনিবার, সেপ্টেম্বর ২১

তিরুপতির বাসের টিকিটে হজ যাত্রার বিজ্ঞপ্তি! কড়া সমালোচনার মুখে জগন্মোহনের সরকার

দ্য ওয়াল ব্যুরো: তিরুপতির বাসের টিকিটে হজ ওজেরুজালেমে যাওয়ার জন্য বিজ্ঞপ্তি! তীব্র সমালোচনার মুখে অন্ধ্রপ্রদেশের সরকার। তিরুমালা শহরের তিরুপতি মন্দিরে যাওয়ার জন্য অন্ধ্রপ্রদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশ্নের বাসে চড়েছিলেন আম জনতা। তারপর টিকিট কাটতে গিয়েই চক্ষু ছানাবড়া হওয়ার জোগাড়। এ কী! টিকিটের গায়ে হজ এবং জেরুজালেম যাত্রার জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

এমন টিকিট হাতে পেতেই ক্ষোভে ফেটে পড়েন তিরুপতির যাত্রীরা। ক্ষুব্ধ বাসযাত্রীদের অভিযোগে নড়েচড়ে বসে প্রশাসন। বুধবার এই কাণ্ড ঘটার পর অন্ধ্রপ্রদেশ রাজ্য পরিবহণ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, একসঙ্গে অনেক টিকিট ছাপানো হয়েছিল। এই হজ এবং জেরুজালেমের বিজ্ঞপ্তি সমেত টিকিট ছাপা হয়েছিল অহিন্দুদের জন্য। কোনওভাবে বাকি টিকিটের বাণ্ডিলের সঙ্গে এই টিকিট মিশে যাওয়ায় বিপত্তি হয়েছে।

তবে উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই এ কাজ করা হয়েছে বলে তোপ দেগেছে বিজেপি। অন্ধ্রপ্রদেশের মন্ত্রী ভেল্লামপাল্লি শ্রীনিবাস জানিয়েছেন, লোকসভা নির্বাচনের আগেই এই টিকিট ছাপানো হয়েছিল। সে সময় ক্ষমতায় ছিল তেলুগু দেশম পার্টি। আর টিকিট ছাপানো হয়েছিল নেল্লোর এবং কাডাপা এলাকার জন্য। তাহলে এই টিকিট কী ভাবে তিরুমালা থেকে যাওয়া ত্রিপতি মন্দিরের বাসে এল তাই নিয়ে প্রশ্ন তুলেছেন শ্রীনবাস। পাশাপাশি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে বিজেপি। তাঁর বিরুদ্ধে তোপ দেগে বিজেপির অভিযোগ, অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী হিন্দু নন। ধর্মে বিশ্বাস করেন না। এমনকী জগন্মোহন রেড্ডি সংখ্যালঘু সম্প্রদায়ের তোষণ করছেন বলেও অভিযোগ তুলেছে বিজেপি।

এই ঘটনার সঙ্গে যে বা যারা যুক্ত তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে অন্ধ্রপ্রদেশ প্রশাসন।

Comments are closed.