কুস্তিগীরের পর টিকটক সেলিব্রিটি, হরিয়ানায় বিজেপি প্রার্থী সোনালি ফোগাট

দ্য ওয়াল ব্যুরো : হরিয়ানায় বিধানসভা ভোটের সূচি ঘোষণার পরেই প্রথম পর্যায়ের প্রার্থী তালিকায় কুস্তিগীর ববিতা ফোগাট ও যোগেশ্বর দত্তকে প্রার্থী করেছিল বিজেপি। এ বার টিকটক সেলিব্রিটি তথা অভিনেত্রী সোনালি ফোগাটকে টিকিট দিল তারা। হরিয়ানার জাঠ অধ্যুষিত আদমপুর কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে সোনালিকে। এই কেন্দ্রে তাঁর প্রতিদ্বন্দ্বী তিনবারের মুখ্যমন্ত্রী ভজন লালের ছেলে তথা বর্তমান বিধায়ক কুলদীপ বিষ্ণোই।

টিকটকে এক লাখের উপর ফলোয়ার রয়েছে সোনালির। প্রায় প্রতিদিনই নতুন নতুন ভিডিও শেয়ার করেন তিনি। বেশিরভাগ ভিডিওতেই বলিউডের বিখ্যাত গানের সঙ্গে অভিনয় করতে দেখা যায় তাঁকে। সেইসব ভিডিও খুব জনপ্রিয়। সোনালির এই জনপ্রিয়তাকে কাজে লাগাতে চাইছে বিজেপি। তাই তাঁকে হেভিওয়েট কংগ্রেস নেতার বিরুদ্ধে প্রার্থী করা হয়েছে।

হরিয়ানা-রাজস্থান সীমান্তে অবস্থিত এই আদমপুর কেন্দ্রে বিষ্ণোই পরিবারেরই আধিপত্য। ১৯৬৯ সাল থেকে এই কেন্দ্রে আটবার জিতেছেন ভজন লাল। তাঁর স্ত্রী জাসমা দেবী ও ছেলে কুলদীপ বিষ্ণোইও এই কেন্দ্র থেকে জিতেছেন। তবে শেষবার এই কেন্দ্র থেকে ১৯৯৮ সালে দাঁড়িয়েছিলেন কুলদীপ। তারপর অন্য কেন্দ্র থেকে দাঁড়িয়ে বিধায়ক হন তিনি।

বিজেপি সূত্রে খবর, আদমপুরের মানুষদের কাছে তুলে ধরা হবে, কীভাবে এই কেন্দ্রের মানুষকে ভুলে অন্য কেন্দ্র থেকে দাঁড়িয়েছিলেন কুলদীপ। অন্যদিকে সোনালি তরুণ প্রজন্মের কাছে আইকন। এই কেন্দ্রে তরুণ প্রজন্মের ভোটারের সংখ্যা বেশি। তাই সুবিধা নেওয়ার জন্য সোনালির সেলিব্রিটি ইমেজকে ব্যবহার করা হবে। বিজেপি আশা করছে, রাজনীতিতে নতুন হলেও এই কেন্দ্রে পোড়খাওয়া কংগ্রেস বিধায়ককে ভালই টক্কর দেবেন সোনালি।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.