মঙ্গলবার, অক্টোবর ১৫

‘অষ্টমী কঞ্জক’এ মেয়েদের পা ধুইয়ে আশীর্বাদ নিচ্ছেন গম্ভীর, প্রশংসা নেট দুনিয়ায়

দ্য ওয়াল ব্যুরো: নিজের খেলার জীবন থেকেই বিভিন্ন কারণে শিরোনামে থেকেছেন গৌতম গম্ভীর। খেলা ছেড়ে সাংসদ হওয়ার পরেও এই ট্র্যাডিশন বদলায়নি। সম্প্রতি ‘অষ্টমী কঞ্জক’ উপলক্ষ্যে নিজের দুই মেয়ের পা ধুইয়ে দিলেন গম্ভীর। অবশ্য তারপর মজা করে সেই কাজের বিল কাকে পাঠাবেন সেই প্রশ্নও স্ত্রীকে করলেন গম্ভীর।

বাংলায় দুর্গাপুজো হলেও দেশজুড়ে পালন করা হয় দশেরা। মঙ্গলবার দশেরার আনন্দে মেতেছে গোটা দেশ। তার আগে রবিবার ছিল ‘অষ্টমী কঞ্জক’। এই রীতিতে দেবীপক্ষে মেয়েদের পা ধুইয়ে দিতে হয়। সেই রীতিই পালন করেছেন গম্ভীর। সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডেলে তিনি প্রকাশ করেছেন একটি ছবি। তাতে দেখা যাচ্ছে, তাঁর দুই মেয়ে বসে রয়েছে। তাদের পা ধুইয়ে দিচ্ছেন গম্ভীর। ছবির ক্যাপশনে তিন লিখেছেন, “দুই মেয়ের বাবা হিসেবে আমি পেডিকিওর করা শিখে গিয়েছি। তা ছাড়াও অষ্টমী কঞ্জক-এর দিনে তাদের আশীর্বাদ চেয়ে নিচ্ছি। নাতাশা গম্ভীর এই বিলটা কাকে পাঠাবো।”

গম্ভীরের এই টুইট করার পর থেকেই সবাই প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন প্রাক্তন এই ক্রিকেট তারকাকে। যেভাবে নিজের দুই মেয়েকে নারীশক্তির প্রতীক হিসেবে তাদের পা ধুইয়ে দিয়েছেন তার প্রশংসা করেছেন নেটিজেনরা। তাঁদের বক্তব্য সবাই যদি নিজেদের মেয়েকে এ ভাবে ভালোবাসে ও সম্মান করে তাহলে মেয়েদের জায়গা এ দেশে ছেলেদের সমান হয়ে যাবে। কোনও মেয়ে নিজেদের ছেলেদের থেকে কম মনে করবে না। প্রত্যেক মেয়ের মা-বাবাকে একটা শিক্ষা দিলেন এই বিজেপি সাংসদ।

Comments are closed.