বুধবার, অক্টোবর ১৬

কখনও কৃষ্ণ, কখনও নারদ, বর্ণময় সেই টিডিপি সাংসদ প্রয়াত

দ্য ওয়াল ব্যুরো: অন্ধ্রপ্রদেশের জন্য বিশেষ প্যাকেজের দাবিতে বিভিন্ন বেশ ধরে সংসদে পৌঁছে যেতেন তিনি। কখনও কৃষ্ণ কিংবা কখনও নারদ সেজে তাঁর বক্তব্য তুলে ধরতেন। প্রতিবাদ জানাতেন সংসদের বাইরে। সেই বর্ণময় তেলুগু দেশমের প্রাক্তন সাংসদ নিরামল্লি শিবপ্রসাদ প্রয়াত হলেন শনিবার।

৬৮ বছর বয়সে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে শনিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিবপ্রসাদ। বেশ কিছু দিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন শিবপ্রসাদ। দিন পাঁচেক আগে তাঁকে ভর্তি করা হয়েছিল তিরুপতির একটি বেসরকারি হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে নিয়ে যাওয়া চেন্নাই অ্যাপোলোতে। সেখানেই এ দিন তাঁর জীবনাবসান হয়। শুক্রবার তাঁকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন টিডিপি সভাপতি তথা অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। শিবপ্রসাদের মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেছেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি।

শিবপ্রসাদ পেশায় ছিলেন ডাক্তার। কিন্তু অভিনয় ছিল তাঁর প্যাশনের জায়গা। মঞ্চের সঙ্গে সঙ্গে বহু দক্ষিণী ছবিতেও অভিনয় করেছেন তিনি। শ্রেষ্ঠ ভিলেন হিসেবে পেয়েছিলেন নন্দী পুরস্কারও। অন্ধ্রপ্রদেশের জন্য বিশেষ সাংবিধানিক প্যাকেজের দাবিতে- সবসময়েই সংসদে চোখ টেনে নিতেন শিবপ্রসাদ। চিত্তোর কেন্দ্র থেকে নির্বাচিত হতেন তিনি।

Comments are closed.