বুধবার, জুন ১৯

সুরাতের কোচিং সেন্টারে বিধ্বংসী আগুন, মৃত অন্তত ১৯ পড়ুয়া, প্রাণ বাঁচাতে লাফ

দ্য ওয়াল ব্যুরো: সুরাতের একটি বাণিজ্যিক কমপ্লেক্সে ভয়াবহ আগুন। জানা গিয়েছে ওই কমপ্লেক্সের মধ্যেই ছিল একটি কচিং সেন্টার। শুক্রবার বিকেল সাড়ে তিনটে নাগাদ বিল্ডিংয়ের তিনতলায় আচমকাই আগুন লাগে। স্থানীয়রা জানিয়েছেন, কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। শেষ পাওয়া খবর অনুযায়ী বিধ্বংসী আগুনে পুড়ে মৃত্যু হয়েছে অন্তত ১৮ জন পড়ুয়ার। আহত হয়েছেন আরও অনেকে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১৯টি ইঞ্জিন।

আগুনের গ্রাস থেকে প্রাণ বাঁচাতে তিনতলার জানলার কাচ ভেঙে ঝাঁপ দিতে দেখা যায় বেশ কয়েকজন পড়ুয়াকে। পুলিশ এবং দমকলের তরফে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ। শেষ পাওয়া খবর অনুযায়ী ভিতরে এখনও আটকে রয়েছে অনেক পড়ুয়া।

সুরাতের সরথানা এলাকায় ঘটেছে এই দুর্ঘটনা। সেখানকার তক্ষশিলা আর্কেডের তিনতলায় আগুন লাগে এ দিন বিকেলে। আহতদের ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে। কী ভাবে এই ভয়াবহ আগুন লেগেছে সে বিষয়ে তদন্ত শুরু করেছে দমকল আধিকারিকরা। তবে তাদের প্রাথমিক অনুমান, বিল্ডিংয়ের পাশ রাস্তায় থাকা ট্রান্সফর্মার থেকেই এই আগুন লেগেছে। মুহূর্তের মধ্যেই দাউদাউ করে আগুন ছড়িয়ে পড়ে বিল্ডিংয়ের অন্যান্য অংশেও।

এই ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে গুজরাট সরকার। দুঃখপ্রকাশ করে টুইট করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিও।

Comments are closed.