বৃহস্পতিবার, নভেম্বর ১৪

আরও সঙ্কটজনক জেটলি, ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে

দ্য ওয়াল ব্যুরো: শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে দেশের প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। গত মঙ্গলবার মেডিক্যাল বুলেটিন সামনে এনে এমনটাই জানিয়েছে দিল্লির এইমস হাসপাতাল।

বুকে ব্যাথা এবং শ্বাসকষ্ট নিয়ে ৯ অগস্ট দিল্লির এইমসে নিয়ে যাওয়া হয় বিজেপির এই শীর্ষ নেতাকে। জানা গেছে, সেখানে কার্ডিও-নিউরো বিভাগে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। ভর্তি হওয়ার পর থেকে জেটলির শারীরিক অবস্থা সম্পর্কে সে ভাবে কিছু জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁর স্বাস্থ্য নিয়ে কোনও মন্তব্য করেননি বিজেপির শীর্ষ নেতৃত্বও। ইতিমধ্যেই হাসপাতালে অরুণ জেটলিকে দেখতে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, লোকসভার স্পিকার ওম বিড়লা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ অনেকে।

গত মঙ্গলবার মেডিক্যাল বুলেটিন সামনে আনে এইমস। বলা হয়, আগের থেকে শারীরিক অবস্থার বেশ অবনতি হয়েছে প্রাক্তন অর্থমন্ত্রীর। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। এন্ডোক্রিনোলজিস্ট, কার্ডিয়োলজিস্ট এবং নেফ্রোলজিস্ট-সহ একাধিক চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

গত দু’বছর ধরেই অসুস্থ ছিলেন অরুণ জেটলি। গত বছর তিন মাসের জন্য জনসমক্ষে সে ভাবে দেখা যায়নি তাঁকে। পরে জানা গিয়েছিল কিডনি ট্রান্সপ্ল্যান্ট হয়েছিল তাঁর। দীর্ঘদিন চিকিৎসার জন্য আমেরিকায় ছিলেন তিনি। সে সময় অস্থায়ী ভাবে অর্থ মন্ত্রকে দায়িত্ব দেওয়া হয়েছিল রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে। তিনিই অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করেন। লোকসভা নির্বাচনের প্রচারেও অংশ নেননি অরুণ জেটলি।

Comments are closed.