বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

চুরি এবং গুপ্তচরবৃত্তির অভিযোগ, গ্রেফতার প্রাক্তন আর্মি অফিসার

দ্য ওয়াল ব্যুরো: চুরি এবং গুপ্তচরবৃত্তির অভিযোগে দিল্লি পুলিশের হাতে গ্রেফতার প্রাক্তন আর্মি অফিসার। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম মুকেশ অরোরা। শুক্রবার রাতে দিল্লির ক্যানটনমেন্ট এলাকা থেকে হাতেনাতে পাকড়াও করা হয়েছে ওই প্রাক্তন সেনা অফিসারকে। সে সময় মানেকশ সেন্টার থেকে বই চুরি করছিলেন তিনি।

পুলিশ জানিয়েছে, কর্নেল পরিচয় দিয়ে মানেকশ সেন্টারে ঢুকেছিলেন মুকেশ অরোরা। বই চুরি করে বেরোনোর সময় তাঁকে গ্রেফতার করে সেনা। তারপর তুলে দেওয়া হয় পুলিশের হাতে। পুলিশ জানয়েছে, বর্তমানে এই মুকেশ অরোরা কানাডার বাসিন্দা। বিভিন্ন বিদেশি সংস্থার হয়ে তিনি গুপ্তচরবৃত্তি করেন বলেও অভিযোগ রয়েছে। আপাতত পুলিশ হেফাজতেই রয়েছেন এই প্রাক্তন আর্মি অফিসার। দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল এবং ইন্টেলিজেন্স ব্যুরো একযোগে জেরা করছে মুকেশ অরোরাকে। শুধু বই চুরি করাই এই প্রাক্তন সেনা অফিসারের উদ্দেশ্য ছিল নাকি স্পাই হিসেবেই মানেকশ লাইব্রেরিতে ঢুকেছিলেন তিনি তা খতিয়ে দেখা হচ্ছে।

দিল্লি ক্যানটনমেন্ট থানার হাউস অফিসার ইনস্পেকটর সমীর শ্রীবাস্তব জানিয়েছেন, এখনই বেশি কিছু বলা সম্ভব নয়। তদন্ত চলছে। সন্দেহভাজন মুকেশ অরোরাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার তদন্তকারী অফিসাররা জেরা করছেন। তবে পুলিশ জানিয়েছে এখনও তেমন কিছু পাওয়া যায়নি। তাই জারি রয়েছে তদন্ত। অন্যদিকে জানা গিয়েছে, ইউনাইটেড স্টেটস এবং কানাডা দু’দেশেরই সিটিজেনশিপ রয়েছে এই মুকেশ অরোরার কাছে। পুলিশকে মুকেশ জানিয়েছেন দিল্লিতে এলে বসন্ত কুঞ্জ এলাকায় থাকেন তিনি। অসৎ আচরণের জন্য সেনাবাহিনী থেকে বহিষ্কার করা হয়েছিল তাঁকে। মুকেশ অরোরার ব্যাপারে পাওয়া এই তথ্যও খতিয়ে দেখছে দিল্লি পুলিশ।

Comments are closed.