শনিবার, অক্টোবর ১৯

জল থইথই রেললাইনে টানা দাঁড়িয়ে ১৬ ঘণ্টা, ট্রেনকে পথ দেখালেন ইঞ্জিনিয়ার

দ্য ওয়াল ব্যুরো: চারদিকে থইথই করছে জল। তার মধ্যেই ছাতা মাথায় দাঁড়িয়ে অগুনতি মানুষ। দীর্ঘ লম্বা লাইন দিয়ে ট্রেনের জন্য অপেক্ষা করছেন অসংখ্য মানুষ। কাতারে কাতারে কালো মাথার ভিড় জমেছে রেল স্টেশনে। তার মধ্যেই দাঁড়িয়ে রয়েছেন এক মাঝবয়সী ব্যাক্তি। মন দিয়ে কী যেন পর্যবেক্ষণ করছেন অনেকক্ষণ ধরে। আশেপাশের জমা জল, তুমুল বৃষ্টি কোনওদিকেই লক্ষ্য নেই তাঁর।

গত বুধবার থেকে টানা বৃষ্টি চলছে মুম্বইতে। বানভাসি বাণিজ্য নগরীতে অবশ্য প্রতি বর্ষাতেই এ ছবি পরিচিত। কিন্তু এ বার ১৬ ঘণ্টা হাঁটুজলে দাঁড়িয়ে রেল পরিষেবার দেখভাল করলেন ওয়েস্টার্ন রেলওয়ের এক অধিকর্তা। অন্ধেরি এবং ভাসাই স্টেশনের মাঝে জল জমা রেললাইনে দাঁড়িয়ে মনিটর করেছেন সবটা। ইঞ্জিনিয়ার হরিশ রাঠোর ইতিমধ্যেই নেট দুনিয়ার সেনসেশন। রেলমন্ত্রী পীযূষ গোয়েলও শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে।

ওয়েস্টার্ন রেলওয়ের এক অফিসার জানিয়েছেন, “উনি নিজে দাঁড়িয়ে থেকে রেললাইনের জল পাম্প করে বের করিয়েছেন। যাতে লোকাল ট্রেন ঠিকভাবে চলাচল করতে পারে।” টুইট করেছেন পীযুষ গোয়েলও। লিখেছেন, “হরিশ কুমার রাঠোরকে কুর্নিশ। ওঁর পরিশ্রম দেখেই বোঝা যাচ্ছে সাধারণ মানুষের সুবিধা এবং নিরাপত্তার বিষয়ে রেল কর্মীরা কতটা খেয়াল রাখেন।” প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরাও। অত জলে টানা ১৬ ঘণ্টা দাঁড়িয়ে থাকা যে মোটেও সহজ নয়, এর জন্য নিজের কাজের প্রতি নিষ্ঠা এবং ভালোবাসা প্রয়োজন, এ কথা এক বাক্যে স্বীকার করেছেন সকলেই।

Comments are closed.