সোমবার, ডিসেম্বর ১৬
TheWall
TheWall

ক্লাস শুরুর আগে চলছে জুম্বা প্র্যাকটিস, দিল্লির সরকারি স্কুলে নয়া সংযোজন, দেখুন ভিডিয়ো

দ্য ওয়াল ব্যুরো: সকাল সকাল স্কুলের শুরুতেই যদি হয় একটা জুম্বা সেশন তাহলে কেমন হয়!

দিল্লির এক সরকারি স্কুলে সম্প্রতি এমনই নিদর্শন মিলেছে। মাঠের মধ্যে জড়ো হয়েছে ছাত্র-ছাত্রীরা। বিভিন্ন বয়সের বিভিন্ন ক্লাসের পড়ুয়ারা রয়েছে সেখানে। প্রত্যেকের পরনেই উজ্জ্বল রঙয়ের পোশাক। কেউ লাল টি-শার্ট, কেউবা নীল। সঙ্গে কালো ট্র্যাক প্যান্ট। ব্যাকগ্রাউন্ডে বাজছে রিদমিক গান। তার তালে তালে মনের আনন্দের জুম্বা প্র্যাকটিস করছেন পড়ুয়ারা। যোগ দিয়েছেন দুই শিক্ষিকাও। রয়েছেন এক তরুণও। দেখে আন্দাজ তিনিই এই ছাত্রছাত্রীদের ট্রেনার। সব মিলিয়ে বেশ জমজমাট ব্যাপার। সকলেই আলস্য কাটিয়ে বরং ক্লাস করার জন্য বেশ এনার্জি সঞ্চয় করে নিচ্ছে একদল পড়ুয়া।

ফিটনেস ফ্রিকারদের অনেকেই দিনের শুরুটা করে থাকেন জুম্বার সঙ্গে। নামিদামি ট্রেনাররাও বলেন, জিমে গিয়ে হেভি একসারসাইজ করার সময় না থাকলেও কুছ পরোয়া নেহি। ঘরে বসেই জুম্বা করে অনায়াসে মেদ ঝরানো সম্ভব। কেবল সঠিক পদ্ধতিটা জানতে হবে। অনেকেই ভাবেন রিদমিক গানের তালে হাত-পাছুড়লেই জুম্বা হয়ে যায়। আদপেও ব্যাপারটা তা নয়। বরং জুম্বা রপ্ত করতে প্রয়োজন যথেষ্ট নিষ্ঠা, ধৈর্য এবং সঠিক টেকনিক।

তবে শরীর ফিট রাখতে জুম্বা যে বেশ উপকারি তা ভালোই জানেন দিল্লির ওই স্কুল কর্তৃপক্ষ। তাই ছাত্র-ছাত্রীদের ফিট রাখতে স্কুলেই আয়োজন করা জুম্বা সেশন। দেখুন পড়ুয়াদের জুম্বা প্র্যাকটিস।

Comments are closed.