শনিবার, সেপ্টেম্বর ২১

ভুল করে বিএসপির বদলে বিজেপিকে ভোট! আঙুল কেটে ফেললেন দলিত ভোটার

দ্য ওয়াল ব্যুরো: বুয়ার ঝুলিতে না গিয়ে শেষে ভোট গেল কিনা মোদীর ঝুলিতে! তাও একেবারেই বেমক্কা, অসাবধানতাবশত। এমন ভুলের ক্ষমা নেই, মনে মনে গজরাতে গজরাতে শেষে নিজের আঙুলেই এক কোপ বসিয়ে দিলেন দলিত ভোটার। গলগল করে বার হওয়া রক্ত দেখে তাঁর আত্মতুষ্টি হয়েছিল কিনা জানা নেই, তবে টুইটারে ভিডিও পোস্ট করে এমন ভুল ভোট দেওয়ার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি।

ঘটনা উত্তরপ্রদেশের বুলন্দশহরের। শিকরপুর এলাকার বাসিন্দা পবন কুমারের বয়স বছর ২৫। আবদুল্লাপুর হুলাসন গ্রামের বাসিন্দা পবন এ দিন সক্কাল সক্কাল ভোট দিতে গিয়েছিলেন তাঁর এলাকার একটি বুথে। বুলন্দশহরে বিজেপির ভোলা সিংয়ের সঙ্গে জোর টক্কর এসপি-বিএসপি-আরএলডি জোটের যোগেশ শর্মার। পবন যোগেশকেই ভোট দিতেন। তবে বিধি বাম।  বিএসপি-র চিহ্নের বদলে ভুল করে বিজেপি-র চিহ্নে বোতাম টিপে দেন।

এত অবধি ঠিক ছিল। ভুল হয়েছে সেটা ঠিক, তাই বলে এত বড় ভুল। নিজেকে শাস্তি দিতে শেষে এক কোপে আঙুলই কেটে ফেলেন পবন।

প্রথম দফার মতো উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার ভোটেও লাভ–‌‌ক্ষতির হিসেবে পিছিয়েই আছে বিজেপি। উত্তরপ্রদেশের যে আটটি আসনে ভোট, সেখানে গত বার সব ক’টিই পেয়েছিল বিজেপি। এ বারে মায়াবতী-অখিলেশ- অজিত চৌধরীর জোট বদলে দিয়েছে সমীকরণ। তার সঙ্গে রয়েছে রাহুলের আক্রমণাত্মক চাল, যা বিজেপির সমস্যা বাড়াচ্ছে। মনে করা হচ্ছে, বিজেপি হারাতে পারে ফতেপুর সিক্রি, নাগিনা ও আমরোহা আসনগুলি। মহাজোটের দখলে যেতে পারে নাগিনা ও আমরোহা। কংগ্রেস পেতে পারে ফতেপুর সিক্রি। বিজেপি–‌র দিকে ঝুঁকে হাথরস, মথুরা, বুলন্দশহর ও আলিগড়। মথুরা ছাড়া বাকি ৩টি আসনে প্রার্থী বদল করেছে বিজেপি।

Comments are closed.