বুধবার, নভেম্বর ১৩

বন্যায় বেসামাল ভদোদরা, রাস্তায় গাড়ি চাপা পড়ে প্রাণ গেল ৫ ফুটের কুমিরের

দ্য ওয়াল ব্যুরো: কথায় বলে জলে কুমির, ডাঙায় বাঘ। কিন্তু বন্যার চোটে রাস্তায় উঠে এসে গাড়ি চাপা পড়ে প্রাণ গেল এক কুমিরের।

গত কয়েকদিনে টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে গুজরাতের ভদোদরায়। অবস্থা এতই সঙ্গিন যে রাস্তায় উঠে এসেছে কুমির। শনিবার বন দফতরের তরফে জানানো হয়েছে ভুজ বিমানবন্দরে যাওয়ার রাস্তায় প্রায় ৫ ফুট লম্বা একটি কুমিরের মৃত্যু হয়েছে গাড়ির ধাক্কায়। যদিও এখনও ওই ঘাতক গাড়িটি চিহ্নিত করা সম্ভব হয়নি। গুজরাতের কচ্ছ জেলায় ঘটেছে এই দুর্ঘটনা।

শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ স্থানীয় বাসিন্দারা রাস্তায় পরে থাকতে দেখেন ওই বিশাল কুমিরটিকে। নড়াচড়া করতে না দেখে সন্দেহ হয় স্থানীয়দের। তাঁরাই খবর দেন বন দফতরের আধিকারিকদের। ভুজ রেঞ্জের ফরেস্ট অফিসার প্রদীপ কুমার বাঘেলা জানিয়েছেন, খবর পেয়েই ওই এলাকায় পৌঁছয় বনকর্মীদের টিম। কিন্তু ততক্ষণে মারা গিয়েছে কুমিরটি। বনকর্মীদের অনুমান, কাছে খাঁড়ি থেকে জলের স্রোতে ভেসে ওই লোকালয়ে এসে পড়েছিল কুমিরটি। তারপর স্থানীয় একটি ব্রিজের কাছে ঘটে দুর্ঘটনা। দ্রুত গতির গাড়ি এসে পিষে দেয় কুমিরটিকে।

গত বুধবার থেকেই অঝোর বর্ষণে বেসামাল গুজরাত। সবচেয়ে খারাপ অবস্থা ভদোদরার। কদিন আগেই ভাইরাল হয়েছিল একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছিল ভদোদরার জলমগ্ন রাস্তায় কুকুরকে গ্রাস করতে যাচ্ছে পেল্লাই কুমির। ভদোদরার RFO নিধি দাভে জানিয়েছেন, ইতিমধ্যেই ১৫টি কুমির এবং ৪টি সাপ উদ্ধার করা হয়েছে জলমগ্ন রাস্তা থেকে। NDRF-এর টিমও ভদোদরা থেকে উদ্ধার করেছে একটি কুমির।

Comments are closed.