বৃহস্পতিবার, অক্টোবর ১৭

নেতৃত্বের সংকটের মধ্যেই ১০ অগস্ট বসতে পারে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক

দ্য ওয়াল ব্যুরো: নেতৃত্বে চরম সংকট। এর মধ্যেই হয়তো বোইঠকে বসতে পারে কংরেসের ওয়ার্কিং কমিটি। সূত্রের খবর, আগামী ১০ অগস্ট কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক হতে পারে।

লোকসভা ভোটের ফল ঘোষণার পরই কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন রাহুল গান্ধী। বেশ কয়েকবার নেতারা তা প্রত্যাখান করলেও রাহুলের অনড় মনোভাবে শেষ পর্যন্ত ইস্তফা গ্রহণ করে দল। অন্তর্বর্তী সভাপতি করা হয় বর্ষীয়ান মতিলাল ভোরাকে।

স্বাধীনতার পর থেকে অধিকাংশ সময়েই কংগ্রেস সভাপতি থেকেছেন নেহরু বা গান্ধী পরিবারের কোনও সদস্য। এই পরিস্থিতি কেউ কেউ চাইছেন ওই পরিবারের বাইরের কেউ দায়িত্ব নিক কংগ্রেসের। আবার কারও কারও মতে, সনিয়া গান্ধী বা প্রিয়ঙ্কা গান্ধী হোন কংগ্রেস সভাপতি।

এর আগের বৈঠকেও প্রিয়ঙ্কার নাম এসেছিল। সেই সময়ে রাহুল বলেছিলেন, দয়া করে আমার বোনকে কেউ এর মধ্যে টানবেন না। প্রিয়ঙ্কা নিজেও সভাপতি হওয়ার বিষইয়টি উড়িয়ে দিয়েছেন। পর্যবেক্ষকদের মতে, লোকসভা ভোটে বড় ধাক্কা খেয়েছে কংগ্রেস। তারপর থেকে রাহুল গান্ধীর ইস্তফা এবং নানান কারণে দলে নেতৃত্বের সংকট চলছে। এখন দেখার পরের বৈঠকে কংগ্রেস নতুন সভাপতি নির্বাচনের ব্যাপারে কী পদক্ষেপ নেয়।

Comments are closed.