শনিবার, সেপ্টেম্বর ২১

দুর্নীতিকে বিপ্লবে পরিণত করতে চাইছে কংগ্রেস, চিদম্বরমের পাশে দলের দাঁড়ানো নিয়ে কটাক্ষ নকভির

  • 41
  •  
  •  
    41
    Shares

দ্য ওয়াল ব্যুরো: দুর্নীতিতে অভিযুক্ত পি চিদম্বরমের পাশে দাঁড়ানোয় কংগ্রেসকে তুলোধনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা মোক্তার আব্বাস নকভি। বুধবার রাতে নাটকের পর হয়েছে নয়াদিল্লিতে। গত কয়েকদিনের লুকোচুরির পর্ব মিটিয়ে আইএনএক্স দুর্নীতি মামলায় প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি সিবিআই। তারপর থেকেই সিবিআই ও সরকারের সমালোচনা করে চিদম্বরমের পক্ষে দাঁড়িয়ে বার্তা দেন কংগ্রেসের শীর্ষ নেতারা। বৃহস্পতিবার তারই সমালোচনা করে নকভি বলেন, “দুর্নীতিকে বিপ্লবে পরিণত করার চেষ্টা করছে কংগ্রেস।”

বিজেপি-র এই সংখ্যালঘু নেতা বলেন, “গোটা কংগ্রেসে পার্টিটা একটা নেতিবাচক মনোভাব নিয়ে চলছে। আইন, আদালতকেও উড়িয়ে দিচ্ছে। দেশেরই মানুষ সব দেখছেন। সব বুঝতে পারছেন।”

গত মঙ্গলবার দিল্লি হাইকোর্ট চিদম্বরমের রক্ষাকবচ তুলে নেয়। সুপ্রিম কোর্টে যান চিদম্বরম। কিন্তু শীর্ষ আদালত সে দিন জানিয়ে দেয় পরের দিন মামলা শুনবে। এত তাড়াহুড়ো করার কিচ্ছু নেই। তারপর বুধবারও কোনও সিদ্ধান্ত জানায়নি আদালত। চিদম্বরমের বিরুদ্ধে জারি হয় লুক আউট নোটিস। এর মধ্যেই সন্ধে বেলা কংগ্রেস দফতরে চলে যান তিনি। বলেন, “আমি আমার বিবেকের কাছে পরিষ্কার। কোনও অন্যায় করিনি।”

প্রিয়ঙ্কা গান্ধী থেকে রণদীপ সিং সুরযেওয়ালা- কংগ্রেসের একাধিক নেতা বলেন, ঘৃণ্য রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই চিদম্বরমের বিরুদ্ধে এ সব করা হচ্ছে। রাতে সিবিআই আধিকারিকরা চিদম্বরমের বাড়ির পাঁচিল ডিঙিয়ে ঢুকে গ্রেফতার করেন তাঁকে। বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হয়েছে।

কংগ্রেস যেমন নরেন্দ্র মোদী অমিত শাহদের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির কথা ছড়িয়ে দিতে চাইছে, পাল্টা বিজেপি-র কৌশল একটাই। এই সরকার যে কোনও দুর্নীতিকে বরদাস্ত করবে না, সেটাকেই তুলে ধরা। তা সে যেই করুন।

Comments are closed.