শনিবার, সেপ্টেম্বর ২১

সিসিটিভি ঢুঁড়ে লাখ টাকা ভর্তি ব্যাগ ফেরালেন দিল্লি মেট্রোর জওয়ান

দ্য ওয়াল ব্যুরো: নজির গড়লেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)-এর এক জওয়ান। গত বুধবার দিল্লি মেট্রোতে একটি ব্যাগ পান ওই জওয়ান। তাতে ছিল নগদ একলক্ষ টাকা। পেয়েই ব্যাগের মালিকের কাছে তা ফিরিয়ে দিলেন তিনি।

সিআইএসএফ-এর মুখপাত্র তথা অতিরিক্ত ইনস্পেক্টর জেনারেল হেমেন্দ্র সিং বলেন, দ্বারকার বাসিন্দা বছর তিরিশের প্রবীণ ঝা ভুলে ব্যাগ রেখে মেট্রো থেকে নেমে যান। শিবাজি স্টেডিয়াম মেট্রো স্টেশনে সন্দেহজনক ব্যাগটি দেখতে পান ওই জওয়ান। নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের উপস্থিতিতে খোলা হয় ব্যাগটি। দেখা যায় নগদ এক লক্ষ টাকা রয়েছে।

সিআইএসএফ-এর মুখপাত্র জানিয়েছেন, এরপর মেট্রোর সিসিটিভি ফুটেজ দেখে ওই ব্যক্তিকে খুঁজে বার করেন সিআইএসএফ-এর জওয়ান। এবং তাঁকে ফিরিয়ে দেন। ব্যাগ হাতে পেয়ে প্রবীণ ঝা বলেন, “এখনও সততার অস্তিত্ব রয়েছে।”

কলকাতা শহরে এমন উদাহরণ ভুরি ভুরি রয়েছে। কখনও ট্যাক্সি চালক বা কখনও বাসের কন্ডাক্টর—টাকা ভরা ব্যাগ পেয়ে হয় তা পৌঁছে দিয়েছেন মালিকের কাছে, নয়তো তা জমা দিয়েছেন থানায়। দিল্লি মেট্রোয় এই সিআইএসএফ জওয়ানের এমন কাজে সোশ্যাল মিডিয়াতেও প্রশংশায় মুখর নেটিজেনরা।

Comments are closed.