বুধবার, জানুয়ারি ২৯
TheWall
TheWall

খোঁজ মিলল গম্ভীরের, বিদ্রুপের জবাবও দিলেন বিজেপি সাংসদ

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো : অবশেষে খোঁজ মিলল ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমানে বিজেপি সাংসদ গৌতম গম্ভীরের। শুধু খোঁজ পাওয়া নয়, তাঁর নিরুদ্দেশ হওয়া নিয়ে পোস্টারের জবাবও দিলেন গম্ভীর।

রবিবার রাজধানী শহরের গাছে গাছে পড়ে এই পোস্টার। যে পোস্টারের মাঝখানে প্রাক্তন ক্রিকেটার তথা পূর্ব দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীরের ছবি। আর তাতে হিন্দিতে মোটা হরফে লেখা ‘লাপাতা’ অর্থাৎ নিরুদ্দেশ। নীচে লেখা, “আপনারা এই লোকটাকে দেখেছেন? ওঁকে শেষ দেখা গিয়েছিল ইনদোরে জিলিপি খেতে!”

সোমবার এই বিদ্রুপের জবাব দেন গম্ভীর। তিনি বলেন, “যদি আমার জিলিপি খাওয়ার জন্য দিল্লির দূষণ বেড়েছে তাহলে আমি জিলিপি খাও ছেড়ে দেব।” গম্ভীর আরও বলেন, “১০ মিনিটের মধ্যে আমাকে ট্রোল করা শুরু করেছিল ওরা ( পড়ুন আম আদমি পার্টি )। যদি এই পরিমাণ পরিশ্রম দিল্লির দূষণ নিয়ন্ত্রণের কাজে ওরা লাগাত তাহলে আমরা ভাল করে শ্বাস নিতে পারতাম।”

এই সবের পিছনে দিল্লির মুখ্যমন্ত্রী আপ নেতা অরবিন্দ কেজরিওয়ালের হাত দেখছেন গম্ভীর। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী মিথ্যে প্রচার করে আসল বিষয় থেকে সবার দৃষ্টি ঘোরাতে চাইছেন। এই সময় দিল্লির দূষণের ব্যাপারে চিন্তা না করে আমি কোথায় গিয়েছি, তা নিয়ে তাঁদের বেশি চিন্তা। এর থেকেই বোঝা যাচ্ছে রাজনীতির বাইরে কিছু চিন্তা করেন না তাঁরা।”

এর আগে শনিবার রাফায়েল নিয়ে কংগ্রেস-সহ বিরোধীরা ভিত্তিহীন অভিযোগ করছে বলে দেশ জুড়ে বিক্ষোভের কর্মসূচি নিয়েছিল বিজেপির যুব মোর্চা। কলকাতাতেও দেখা গিয়েছে প্রদেশ কংগ্রেস ভবনের সামনে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখাতে গিয়ে রাহুল গান্ধীর ছবি সম্বলিত পোস্টার ব্যানার ছিঁড়েছেন। তেমনই দিল্লিতে আম আদমি পার্টির সদর দফতরের সামনেও বিক্ষোভ দেখাতে গিয়েছিল গেরুয়া শিবিরের লোকজন। কিন্তু থালায় জিলিপি আর গম্ভীরের ছবি হাতে পাল্টা বিক্ষোভ প্রদর্শন শুরু করে আপ সমর্থকরা।

দিল্লির দূষণ নিয়ে সংসদের সচিবালয় জরুরি ভিত্তিতে দূষণ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠক ডেকেছিল। সেই কমিটির সদস্য ২৯ জন হলেও, উপস্থিত ছিলেন মাত্র চারজন। অনুপস্থিত ২৫ জনের মধ্যে ছিলেন সাংসদ গম্ভীরও। সেই সময়ে ইনদোরে ভারত-বাংলাদেশ টেস্ট চলছিল। ধারাভাষ্য দিতে মধ্যপ্রদেশে চলে গিয়েছিলেন গম্ভীর। প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণের একটি টুইটে দেখা যায় হাসতে হাসতে জিলিপি খাচ্ছেন গম্ভীর। সেটাকেই বিজেপির বিরুদ্ধে পাল্টা হাতিয়ার করে আপ। শহর ছেয়ে যায় পোস্টারে। সেই বিদ্রুপের জবাব দিলেন গম্ভীর।

Share.

Comments are closed.