শুক্রবার, এপ্রিল ২৬

এ যেন হেরাফেরি! ‘মোদী’-কে ‘দিদি’ দিয়ে ভাগ করে দিলেন পরেশ রাওয়াল

দ্য ওয়াল ব্যুরো: বাবু ভাইয়ের কথা মনে পড়ে! চোখে মোটা কাঁচের চশমা! গায়ে স্যান্ডো গেঞ্জি, ধুতিটা লুঙ্গির মতো করে পরা।

এ যেন, সেই ফির হেরাফেরির সিক্যুয়েল!

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানার প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায়ের সত্যাগ্রহ আন্দোলন মঙ্গলবার শেষ হয়ে গিয়েছে। কিন্তু মোদী-দিদি সেই সংঘাতের পরিবেশ নিয়ে চাপানউতোর, খোঁচা, তীর্যক উক্তি ও পাল্টা কটাক্ষের পালা অব্যাহত।

সুপ্রিম কোর্টের রায়ের পর মমতা দাবি করেছিলেন, তাঁদেরই নৈতিক জয় হয়েছে। বুধবার টুইট করে বিজেপি সাংসদ তথা বলিউডের অভিনেতা পরেশ রাওয়াল দাবি করলেন, জয় হয়েছে মোদীর। কী ভাবে? ‘মোদী’-কে ‘দিদি’ দিয়ে ভাগ করে পরেশ দেখালেন, ফল হচ্ছে ‘মোদী’।

মুম্বইতে এক গুজরাতি পরিবারে জন্ম পরেশের। মোদী ভক্ত বললেও কম বলা হয়। এবং সেই ভক্তির সুবাদেই চোদ্দর লোকসভা ভোটে আমদাবাদ পূর্ব লোকসভা আসনে তাঁকে প্রার্থী করেছিলেন নরেন্দ্র মোদী। ফলে সময়ান্তরে সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যেই তাঁর অতিরিক্ত মোদী-বন্দনা প্রকাশ পেয়ে যায় বলে বিজেপি-র অনেকেই পিছনে টিপ্পনি করেন। মোদীর জীবনের উপর ভিত্তি করে একটি ছবি তৈরি হচ্ছে বলিউডে। তাতে মোদীর ভূমিকায় অভিনয় করছেন বিজেপি ঘনিষ্ঠ বিবেক ওবেরয়। সে ব্যাপারটা প্রথম জানাজানি হওয়ার পর পরেশ রাওয়াল দাবি করেছিলেন, তিনি বিবেকের থেকেও মোদীর ভূমিকায় ভাল অভিনয় করতে পারতেন।

ওঁর এ দিনের টুইটে অবশ্য বাহ বাহ বাবু ভাইয়া বলে প্রচুর তারিফ জুটছে। তবে রাজনৈতিক শিবিরের অনেকের প্রশ্ন, এক জন সাংসদের পক্ষে কি এ ধরনের হাল্কা টিপ্পনি শোভা পায়? এটা রুচিশীল নয় বলেও মত অনেকের। ওদিকে বাবু ভাইয়ার অবশ্য সে ব্যাপারে ভ্রুক্ষেপ নেই। তিনি টুইটারে বাহবা পেয়ে এখন বেশ গদগদই রয়েছেন।

Shares

Comments are closed.