রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

কেবিসি-র মঞ্চ থেকে কোটিপতি, সেই ‘খিচুড়ি’ আন্টি মহারাষ্ট্র ভোটে নির্বাচন কমিশনের মুখ

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: স্কুলের ছেলে-মেয়েরা তাঁকে সম্বোধন করে খিচুড়ি আন্টি বলে। সেই সূত্রে অভিভাবকদের কাছেও তাঁর নাম ওটাই। মিড ডে মিলের হেঁশেল থেকে অমিতাভ বচ্চনের কৌন বনেগা ক্রোড়পতির মঞ্চে গিয়ে আলো ছড়িয়েছিলেন মহারাষ্ট্রের ববিতা তাড়ে। বিগবির সামনে হট সিটে বসে সব প্রশ্নের উত্তর দিয়ে জিতে নিয়েছিলেন কোটি টাকা। এ বার তাঁকেই মহারাষ্ট্রের অমরাবতী জেলায় মুখ হিসেবে তুলে ধরল নির্বাচন কমিশন।

অক্টোবরের ২১ তারিখে ভোট গ্রহণ হবে মহারাষ্ট্রে। ২ অক্টোবর থেকে ১৫ দিন ধরে কমিশন চালাবে ভোটারদের শিক্ষিত করার কাজ। কী ভাবে  ইভিএম -এ ভোট দিতে হবে, কী ভাবে ব্যবহার করতে হবে ভিভিপ্যাট মেশিন, সে ব্যাপারে সচেতনতামূলক প্রচার চালাবে কমিশন। সেই কর্মসূচিতেই অ্যাম্বাস্যাডর করা হয়েছে ববিতা তাড়েকে।

 

কমিশনের তরফে জানানো হয়েছে, অমরাবতী কেন্দ্রের ভোটার ববিতা। শুধু ওই কেন্দ্র নয়, গোটা জেলায় প্রচারে নিয়ে যাওয়া হবে তাঁকে। উদ্দেশ্য একটাই—কমিশন সাধারণ নির্বাচকমণ্ডলীর কাছে ত্যুলে ধরতে চাইছে, এই গণতন্ত্রের উৎসব সকলের। কোনও তথাকথিত সেলিব্রিটি নন, একজন মিড ডে মিল কর্মীও আজকে কমিশনের অ্যাম্বাস্যাডর।

অমরাবতীর অঞ্জনগাঁওয়ের সূর্যি গ্রামের ছাপোষা গৃহবধূ ববিতা। স্বপ্ন ছিল একটা মোবাইলের। তারপর কেবিসি-র মঞ্চ পর্যন্ত কী ভাবে যে তিনি চলে গেলেন, সেটা তাঁর নিজের কাছে আজও রহস্য বলে সাক্ষাৎকারে জানিয়েছিলেন তিনি। কোটি টাকা জিতে চমকে দিয়েছিলেন নিজের গ্রামকে। এ বার আরও চমক।

আরও পড়ুন 

কেবিসি-র মঞ্চে কোটিপতি ‘খিচুড়ি আন্টি’, স্কুলে মিড-ডে মিল রেঁধে মাসে রোজগার ১৫০০ টাকা

Share.

Comments are closed.