শুক্রবার, নভেম্বর ২২
TheWall
TheWall

অযোধ্যা রায়: আঁটোসাঁটো নিরাপত্তা দেশজুড়ে, উত্তরপ্রদেশ সহ ৫ রাজ্য বন্ধ স্কুল-কলেজ

দ্য ওয়াল ব্যুরো: শনিবার অযোধ্যা মামলার রায় শোনাবে সুপ্রিম কোর্ট। তার আগে আঁটসাঁটো নিরাপত্তা সারা দেশ জুড়ে। শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে উত্তরপ্রদেশ, দিল্লি, মধ্যপ্রদেশ, জম্মু এবং কর্ণাটক। শনিবার এই পাঁচা রাজ্য স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সোমবারও বন্ধ থাকবে উত্তরপ্রদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যবাসীর কাছে আবেদন জানিয়েছেন তাঁরা যেন গুজবে কান না দেন। পুলিশের তরফেও বারবার বলা হয়েছে কেউ যেন কোনওরকম গুজবে কান না দেন। সোশ্যাল মিডিয়ায় না জেনে কোনও মন্তব্য করার ব্যাপারে সতর্ক করা হয়েছে রাজ্যবাসীকে। গুজব ছড়িয়ে কোনও অশান্তি করার চেষ্টা করলে নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে প্রশাসনকে অবিলম্বে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে যোগী সরকার। শান্তি এবং সম্প্রীতি বজায় রাখার আবেদনও জানিয়েছেন যোগী আদিত্যনাথ।

অযোধ্যা মামলার রায়দানকে কেন্দ্র করে উত্তরপ্রদেশে ১২,০০০ পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। পাশাপাশি অযোধ্যায় একাধিক স্তরীয় নিরাপত্তা বলয় থাকছে। সঙ্গে ড্রোনের মাধ্যমে চলবে নজরদারি। ১৬,০০০ স্বেচ্ছাসেবকের সঙ্গে পরিস্থিতির দিকে নজর রাখতে একটি মোবাইল অ্যাপও চালু করেছে অযোধ্যা পুলিশ।

দিল্লির উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া টুইট করে জানিয়েছেন, নিরাপত্তার খাতিরে শনিবার বন্ধ থাকবে দিল্লির সব সরকারি স্কুল-কলেজ। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখারও আবেদন জানিয়েছেন তিনি।

কড়া নিরাপত্তা মুড়ে ফেলা হয়েছে হায়দরাবাদও। সেখানকার পুলিশ কমিশনার জানিয়েছেন, নিরাপত্তাবাহিনী বাড়ানো হয়েছে শহর জুড়ে। বিশেষ করে স্পর্শকাতর এলাকাগুলোতে চলছে বাড়তি নজরদারি। কোনওমতেই আইনশৃঙ্খলা নষ্ট হতে দিতে রাজি নয় প্রশাসন।

Comments are closed.