রবিবার, অক্টোবর ২০

#Breaking: ৭০ জন জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীকে কাশ্মীর থেকে উড়িয়ে আনা হলো আগ্রায়

দ্য ওয়াল ব্যুরো: ৭০ জন জঙ্গি এবং কট্টর পাকিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদীকে কাশ্মীর থেকে নিয়ে আসা হয়েছে আগ্রায়। সূত্রের খবর, বায়ুসেনার বিশেষ বিমানে উড়িয়ে আনা হয়েছে তাদের। ৩৭০ ধারা বিলোপের পর বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে প্রথম ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। তার ঠিক আগেই ৭০ জনকে কাশ্মীর থেকে উড়িয়ে আনা হয়েছে আগ্রায়।

সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে উপত্যকায়। মোতায়েন হয়েছে অতিরিক্ত সেনাবাহিনীও। ওমর আবদুল্লা, মেহেবুবা মুফতি সহ জম্মু ও কাশ্মীরের একাধিক রাজনৈতিক নেতাদের কাউকে গৃহবন্দি বা কাউকে সতর্কতামূলক গ্রেফতার করেছে নিরাপত্তাবাহিনী। বেশ কিছু জায়গায় আন্দোলনের আঁচ পড়তেও শুরু করেছে। বুধবার সিআরপিএফ-এর হাত থেকে পালাতে গিয়ে নদীতে ঝাঁপ দিয়ে মৃত্যু হয়েছে এক বছর সতেরোর কিশোরের। বৃহস্পতিবার শ্রীনগর বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হয়েছে কংগ্রেসের বর্ষীয়ান নেতা গুলাম নবি আজাদকেও।

এ বার ৭০ জনকে উপত্যকা থেকে সটান নিয়ে আসা হয়েছে আগ্রায়। তবে কী কারণে এই সত্তর জনকে এ ভাবে আচমকাই উপত্যকা থেকে উড়িয়ে নিয়ে আসা হয়েছে সে ব্যাপারে স্পষ্ট ভাবে কিছু জানায়নি কেন্দ্রীয় সরকার। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে উপত্যকায় হিংসা রুখতে এবং নিরাপত্তা জোড়দার করতেই এই সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

Comments are closed.