মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পুঞ্চ সেক্টরে গুলি পাক সেনার, নিহত ১ জওয়ান, আহত ৪

দ্য ওয়াল ব্যুরো: ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে সীমান্তে গুলি চালালো পাকিস্তান। ভারতীয় সেনা ক্যাম্প লক্ষ্য করে গুলি চালানো হয় জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায়। এই গুলির আঘাতে এক জওয়ান শহিদ হয়েছেন। আহত হয়েছেন আরও চার জন।

সেনা সূত্রে খবর, মঙ্গলবার বেলা ১১টা নাগাদ হঠাৎ করেই পুঞ্চ-এর কৃষ্ণাঘাটি লক্ষ্য করে গুলি চালানো শুরু করে পাক সেনা। অত্যাধুনিক অস্ত্র দিয়ে গুলি চালানোর পাশাপাশি মর্টার শেলও ছোঁড়া হয়। এই গুলির আঘাতেই এক জওয়ান শহিদ হন। আরও চারজন আহত হয়েছেন। আহতদের সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

প্রথমে কিছুটা হতভম্ব হয়ে গেলেও পরে জবাব দেয় ভারতীয় সেনা। প্রায় সন্ধ্যা পর্যন্ত এই গুলির লড়াই চলে বলে জানানো হয়েছে ভারতীয় সেনার তরফে।

পাকিস্তান দাবি করে, গত সপ্তাহে ১৫ অগস্ট সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালিয়েছে ভারতীয় সেনা, যার ফলে তিন পাক সেনা নিহত হয়েছে। এই বিষয়ে ভারতীয় দূতাবাসের কমিশনার গৌরব আলুওয়ালিয়াকে ডেকে পাঠান পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল। এই ফয়জল সার্ক (সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর রিজিওনাল কো-অপারেশন)-এর ডিরেক্টর জেনারেলও বটে।

গৌরব আলুওয়ালিয়াকে বলা হয়, ১৫ অগস্ট লিপা ও বট্টল সেক্টরে সঙ্ঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে ভারতীয় সেনা যে গুলি চালিয়েছে, তার নিন্দে করছে পাকিস্তান। ফয়জল আরও দাবি করেন, ২০০৩ সাল থেকে ভারত বারবার সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাচ্ছে। এই ঘটনায় অনেক পাক সেনা নিহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

অন্য দিকে ভারত পাকিস্তানের এই অভিযোগকে উড়িয়ে দিয়েছে। ভারতের দাবি, বারবার সীমান্তে গুলি চালিয়েছে পাকিস্তান। কত বার তারা সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে, তার হিসেবও আছে ভারতের কাছে।

Comments are closed.