বৃহস্পতিবার, নভেম্বর ১৪

তিনদিন ধরে হাসপাতালে অমিতাভ, কী হয়েছে বিগ বি’র?

দ্য ওয়াল ব্যুরো: তিনদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন অমিতাভ বচ্চন। গত মঙ্গলবার মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি হয়েছেন অভিনেতা। জানা গিয়েছে, লিভারের সমস্যা হওয়ায় তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। অত্যন্ত সাবধানতার সঙ্গে চলছে তাঁর চিকিৎসা। সূত্রের খবর, হাসপাতালে তরফে জানানো হয়েছে রুটিন চেকআপের জন্যই হাসপাতালে আনা হয়েছে বিগ বি-কে।

১৯৮৩ সালে ‘কুলি’ ছবির শ্যুটিংয়ের সময় চোট পান অমিতাভ। তারপর থেকেই দীর্ঘদিন ধরে লিভারের সমস্যায় ভুগছেন অভিনেতা। কিছুদিন আগে বিগ বি নিজেই জানিয়েছিলেন তাঁর লিভারের মাত্র ২৫ শতাংশ ঠিকঠাক কাজ করে। বছর ২০ আগে একবার ‘ব্লাড ট্রান্সফিউশন’ করা হয়েছিল তাঁর। তারপর থেকেই ক্রমাগত বেড়েছে লিভারের সমস্যা। সূত্রের খবর, হাসপাতালে আলাদা কেবিনে রাখা হয়েছে তাঁকে। পরিবারের লোকজন ছাড়া কাউকেই সেই কেবিনে যেতে দেওয়া হচ্ছে না। তৎপরতার সঙ্গে চিকিৎসা চলছে বিগ বি’র। সর্বক্ষণ নজর রাখছেন চিকিৎসকরা।

কয়েকদিন আগে অমিতাভ জানিয়েছিলেন, ২০০০ সালে টিউবারকিউলোসিসের চিকিৎসা হয়েছিল তাঁর। তিনি জানতেও পারেননি যে তারও ৮ বছর আগে থেকে এই রোগ বাসা বেঁধেছিল তাঁর শরীরে। এরপর হেপাটাইটিস-বি ভাইরাসেও আক্রান্ত হয়েছিলেন অমিতাভ। তারপর থেকেই নিয়মিত চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে থাকতে হয় তাঁকে।

মঙ্গলবার রাত ২টো নাগাদ নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছিল অমিতাভ বচ্চনকে। তারপর থেকেই জোরদার জল্পনা চলছে। কেউ বলছেন, হয়তো লিভারের সমস্যা গুরুতর। কেউবা বলছেন, রুটিন চেকআপের জন্যই নানাবতী হাসপাতালে ভর্তি হয়েছেন অমিতাভ। ঠিক কী হয়েছে অভিনেতার সে ব্যাপারে অবশ্য নিশ্চিত করে কিছু জানা যায়নি। তবে হাসপাতাল সূত্রে খবর স্থিতিশীল রয়েছেন বিগ বি। বৃহস্পতিবার হাসপাতাল থেকেই স্ত্রী জয়া বচ্চনকে করবা চৌথের শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। নিজেদের পুরনো একটি ছবি টুইটারে শেয়ার করে অমিতাভ লিখেছেন ‘দ্য বেটার হাফ’।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা… 

পুরস্কারের জন্য আমি সিনেমা বানাব না: প্রদীপ্ত ভট্টাচার্য

Comments are closed.