রবিবার, অক্টোবর ২০

অমিত শাহ-র ঘাড়ে লাইপোমা, অস্ত্রোপচার হল আহমেদাবাদের হাসপাতালে

দ্য ওয়াল ব্যুরো: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহের ঘাড়ে লাইপোমার অস্ত্রোপচার হল বুধবার। গুজরাতের আহমেদাবাদের কেডি হাসপাতালে হয় এই অস্ত্রোপচার। হাসপাতাল সূত্রে খবর, অস্ত্রোপচারের পর ছেড়ে দেওয়া হয়েছে তাঁকে। সুস্থই রয়েছেন তিনি।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, অমিত শাহের ঘাড়ের কাছে বেশ কিছুদিন ধরেই এই লাইপোমা ছিল। সম্প্রতি তা বাড়তে থাকায় ডাক্তাররা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। বুধবার কেডি হাসপাতালে লোকাল অ্যানেস্থেশিয়া করে এই অস্ত্রোপচার করা হয়। জানানো হয়েছে, বেশিক্ষণ সময় লাগেনি এই অস্ত্রোপচারে। কিছুক্ষণ পরেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। হাসপাতালের তরফে এই ব্যাপারে একটি বিবৃতিও জারি করা হয়েছে। সেখানে লেখা রয়েছে, অস্ত্রোপচারের পর দরকারি পরীক্ষা নিরীক্ষা করেই ছাড়া হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। তাঁর শরীর একদম সুস্থ আছে বলেই জানানো হয়েছে।

এই কথা জানার পর অমিত শাহের অনেক অনুরাগীই টুইটারে প্রিয় নেতার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

কী এই লাইপোমা?

লাইপোমা সাধারণত ত্বকের নীচে হয়। ত্বকের নীচে ও মাংশপেশীর উপরে অনেক সময় ফুলে গিয়ে একটা গোল মাংসপিণ্ডের মতো অংশ তৈরি হয়। ডাক্তারি পরিভাষায় একেই লাইপোমা বলা হয়। সাধারণত মানুষদের ঘাড়ের কাছেই লাইপোমা বেশি দেখা যায়। ডাক্তাররা জানিয়েছেন, ওষুধের মাধ্যমেই এই লাইপোমা সাধারণত ঠিক হয়ে যায়। নইলে ছোট অস্ত্রোপচারের দরকার পড়ে।

Comments are closed.