বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

আসছে লালুর বায়োপিক, নাম থেকে কাহিনি সবেতেই চমক  

  • 43
  •  
  •  
    43
    Shares

দ্য ওয়াল ব্যুরো: তাঁর মতো বর্ণময় রাজনৈতিক জীবন ভারতের খুব কম নেতারই আছে। মুখ্যমন্ত্রী, রেলমন্ত্রী, দুর্নীতি, জেল—সব রয়েছে তাঁর ঝুলিতে। তিনি বিহারের রাজনীতির অবিসংবাদী নেতা লালুপ্রসাদ যাদব। আপাতত পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হয়ে জেলে রয়েছেন তিনি। কিন্তু এর মধ্যেই লালুর বায়োপিক মুক্তি পেতে চলেছে শিগগির।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, সামনের বছর ফেব্রুয়ারি মাস নাগাদই বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো লালু প্রসাদ যাদবের বায়োপিক মুক্তি পাবে। লালুর চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় ভোজপুরি অভিনেতা যশ কুমার। আর লালু-জায়া তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়িদেবীর চরিত্রে অভিনয় করছেন ভোজপুরি অভিনেত্রী স্মৃতি সিনহা।

প্রোযোজনা সংস্থার তরফের জানানো হয়েছে, এই সিনেমার নাম হবে ‘লালটেন’। হ্যারিকেন বা লণ্ঠনকে হিন্দিতে লালটেন বলা হয়। যেহেতু আরজেডির প্রতীক লণ্ঠন সে কারণেই সিনেমার এমন নামকরণ।

লালকৃষ্ণ আডবাণীর রথ থামিয়ে তাঁকে গ্রেফতার করে নিয়েছিলেন বিহারের মুখ্যমন্ত্রী থাকার সময়ে। রেলমন্ত্রী থাকার সময়ে কতই না তাঁর রেকর্ড। ইউপিএ-১ জমানায় সংসদে তাঁর বক্তৃতা মানেই প্রতিটা বাক্যে বারুদ ঠাসা। সঙ্গে নির্ভেজাল মস্করা। তাঁর হোলি খেলা থেকে ছটপুজো—সবই যেন অন্যদের থেকে আলাদা। এবার সেই লালুই আসছেন রুপোলি পর্দায়।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯ -এ প্রকাশিত গল্প

Comments are closed.