বুধবার, অক্টোবর ১৬

আকাশে আতঙ্ক! ঝড়ে টালমাটাল এয়ার ইন্ডিয়ার বিমান, জখম বিমানকর্মী

দ্য ওয়াল ব্যুরো: প্রচণ্ড ঝাঁকুনি। তাতেই টালমাটাল বিমান। ভিতরে তখন ওলটপালট হচ্ছে সবকিছু। পড়ে গিয়ে জখম হলেন এক বিমানকর্মী। তবে দক্ষ হাতেই হাল ধরলেন বিমানের চালক। ঝড়-বজ্রপাতের ভিতর থেকে নিরাপদেই বার করে আনলেন বিমানকে। রক্ষা পেল অসংখ্য যাত্রীর প্রাণ। স্বস্তির নিঃশ্বাস ফেললেন বিমানকর্মীরাও।

দিল্লি থেকে বিজয়ওয়াড়াগামী এয়ার ইন্ডিয়ার এআই-৪৬৭ বিমানে এই ঘটনা ঘটে শনিবার। এয়ার ইন্ডিয়া জানিয়েছে, দিল্লি থেকে ওড়ার পরেই ঝড়ের মধ্যে পড়ে বিমান। প্রচণ্ড ঝাঁকুনিতে বিমানের ভিতরে অনেক জিনিসপত্র ভেঙেচুরে গেছে। ঝড়ের দাপটে বিমানের ডানা বেঁকে, প্রায় ভেঙে যাওয়ার মতো অবস্থা হয়েছিল।

বিমানের এক যাত্রীর কথায়, “একটা ঝাঁকুনি খেয়ে মনে হল, বিমানটি মাটিতে নেমেছে। কিন্তু পরক্ষণেই পাইলট ঘোষণা করেন, আমরা ঝড়ের মধ্যে পড়েছি। বিমান আবার উপর দিকে উঠতে শুরু করে। তখনও বেশ কয়েক বার ঝাঁকুনি লাগে।” আতঙ্কে চিৎকার করে ওঠেন অনেক যাত্রীই। বিমান সংস্থা সূত্রে খবর,  সব যাত্রীই সুরক্ষিত আছেন। জখম হয়েছেন এক বিমানকর্মী।

কী ভাবে বিমানটি ঝড়ের মধ্যে পড়ল সেটা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।  সাধারণত ঝড়ের মধ্যে পড়লে জরুরি অবতরণ করার চেষ্টা করেন বিমান চালক। এ ক্ষেত্রে সেটা হয়েছিল কিনা খতিয়ে দেখা হচ্ছে। অবতরণ করতে না পারলে, বিদ্যুৎবাহী মেঘ ছাড়িয়ে পাইলট অনেক উপরে উঠে যেতে বাধ্য হন। কিন্তু এই বিমানের চালক জানিয়েছেন, একাধিক বার ঝড়ের মধ্যে ফেঁসে গিয়েছিলেন তাঁরা। সেটা কেন হল, তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।

Comments are closed.