শনিবার, অক্টোবর ১৯

হঠাৎ এসে হঠাৎই যাওয়া, কংগ্রেস ছাড়লেন উর্মিলা

দ্য ওয়াল ব্যুরো: পাঁচ মাসও কাটল না। কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে দিলেন বলিউড অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকর। মঙ্গলবার তিনি দল ছাড়ার কথা ঘোষণা করলেন।

গত মার্চ মাসে কংগ্রেসে যোগ দিয়েছিলেন ‘রঙ্গিলা।’ তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানিয়েছিলেন। কিন্তু ভোট মিটতেই তাল কাটল। সংবাদ সংস্থা এএনআই-কে উর্মিলা বলেছেন, “মুম্বইয়ের রাজনীতির বৃহত্তর স্বার্থের কথা ভেবেই আমি কংগ্রেসে যোগ দিয়েছিলাম। কিন্তু তা তো হলই না, বরং আমি দেখলাম কংগ্রেসের অভ্যন্তরীণ সংকীর্ণ রাজনীতির স্বার্থে আমাকে ব্যবহার করা হচ্ছে।” আক্ষেপের সুরে উর্মিলা বলেছেন, “আমি কংগ্রেসে যোগ দিয়ে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু সুযোগটাই পেলাম না!”

ভোটের দু’মাস আগে কংগ্রেসে যোগ দিয়ে লোকসভায় টিকিট পেয়েছিলেন উর্মিলা। কংগ্রেস প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মুম্বই উত্তর কেন্দ্র থেকে। কিন্তু হেরে যান। তারপর বলেছিলেন, “আমি আদর্শের জায়গা থেকেই কংগ্রেসে এসেছি। ভোটে জেতা-হারা রাজনীতিতে থাকা না থাকার উপর কোনও প্রভাব ফেলবে না।”

কিন্তু উর্মিলার হঠাৎ ইস্তফা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন, তাহলে কি তিনি রাজনীতি থেকেই সরে গেলেন? নাকি অন্য কোনও দলের পথে পা বাড়ানোর প্রথম পদক্ষেপ?

Comments are closed.