রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

কাশ্মীর সীমান্তে ট্রাক থেকে উদ্ধার অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, গোলা-বারুদ, পুলিশের জালে ৩ জইশ জঙ্গি

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ট্রাকে করে অস্ত্র ও গোলাবারুদ পাচার করা হচ্ছিল ভারতে। জম্মু-কাশ্মীর পুলিশের তৎপরতায় আটক করা হয় সেই ট্রাক। তল্লাশি চালিয়ে উদ্ধার হয় সেই সব অস্ত্র। এই ঘটনায় তিন জইশ ই মহম্মদ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে জম্মু-কাশ্মীর পঞ্জাব সীমান্তে একটি ট্রাককে আটক করে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে কাঠুয়ার লখনপুরের কাছে আটক করা হয় ট্রাকটিকে। গাড়ি তল্লাশি করতে গিয়ে উদ্ধার হয় চারটি এ কে ৫৬, দু’টি এ কে ৪৭, ছ’টি ম্যাগাজিন, ১৮০ রাউন্ড গুলি ও প্রচুর পরিমাণে গোলাবারুদ। ট্রাকের মধ্যে থাকা জইশ ই মহম্মদের তিন জঙ্গিকেও গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে। সকাল ৮টা নাগাদ ট্রাকে করে সীমান্ত পেরিয়ে ভারতে অস্ত্র পাচার করা হচ্ছিল। আগে থেকেই খবর ছিল পুলিশের কাছে। জম্মু-পাঠানকোট হাইওয়েতে এই ট্রাক থামিয়ে তল্লাশি করা হয়। জানা গিয়েছে, ট্রাকটি পঞ্জাবের বামিয়াল যাচ্ছিল।

কাঠুয়ার এসএসপি শ্রীধর পাতিল জানিয়েছেন, যে তিন জইশ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে, তারা সকলেই কাশ্মীরের বাসিন্দা। কয়েকদিন আগেই জইশ শিবিরে নাম লিখিয়েছিল তারা। কীভাবে সীমান্ত পেরিয়ে ওই অস্ত্র আনা হচ্ছিল, সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

এই ঘটনার পরেই সীমান্তে সুরক্ষা জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে। কাশ্মীরের উপর থেকে স্পেশ্যাল স্ট্যাটাস তুলে নেওয়ার পর থেকেই সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা বাড়িয়েছে জঙ্গিরা। আশঙ্কা করা হচ্ছে, এর আগেও এ ভাবে অস্ত্র নিয়ে জঙ্গিরা ভারতে ঢুকতে পারে। তাই বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।

Share.

Comments are closed.