বৃহস্পতিবার, অক্টোবর ১৭

অন্ধ্রে গোদাবরী নদীতে নৌকাডুবি, মৃত অন্তত ১১, নিখোঁজ বহু

দ্য ওয়াল ব্যুরো : অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার কাছে গোদাবরী নদীতে ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন বহু মানুষ। উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দফতর।

ঘটনাটি ঘটে রবিবার দুপুরে। পুলিশ সূত্রে খবর, ৬০ জন যাত্রীকে নিয়ে গান্দীপোছাম্মা মন্দির থেকে পাপিকোন্ডালু পাহাড়ের দিকে যাচ্ছিল নৌকাটি। মাঝনদীতে গিয়ে উলটে যায় সেটি। সঙ্গে সঙ্গে খবর পেয়ে সেখানে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা দফতরের দুটি টিম। প্রতিটি দলে ৩০ জন করে সদস্য ছিলেন। সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু করেন তাঁরা।

এই ঘটনার পরেই অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন। জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে নিকটবর্তী জলাধার থেকে জল ছাড়ার জন্য নদীতে জলের পরিমাণ অনেক বেশি ছিল। তাই হয়তো এই দুর্ঘটনা ঘটেছে।

অন্ধ্রের পর্যটন মন্ত্রী এম শ্রীনিবাস রাও জানিয়েছেন, রাজামুন্দ্রির পুন্নামি ট্যুরিজমের একটি নৌকাতে করে ৫০ থেকে ৬০ জনের একটি দল যাচ্ছিলেন। তখনই এই দুর্ঘটনা ঘটে। তিনি আরও জানান, “আমরা খোঁজ নেওয়ার চেষ্টা করছি, কার অনুমতিতে এই সময় প্রাইভেট নৌকা সেখানে চলছিল। কারণ গোদাবরী নদীতে জল বেশি থাকায় কোনও প্রাইভেট নৌকা চালানোর অনুমতি ছিল না। আমরা বিপর্যয় মোকাবিলা দফতরের দক্ষ কর্মীদের সেখানে পাঠিয়েছি। কিছু মানুষকে উদ্ধার করা হয়েছে। আরও কাউকে উদ্ধার করা যায় কিনা, সেই চেষ্টা করা হচ্ছে।”

Comments are closed.