শনিবার, মার্চ ২৩

হিমাচলপ্রদেশে তুষারধসে প্রাণ গেল ১ জওয়ানের, বরফের নীচে আটকে আরও ৫

দ্য ওয়াল ব্যুরো : ফের প্রাণ গেল সেনাবাহিনীর জওয়ানের। এ বার প্রকৃতির হাতে। হিমাচলপ্রদেশে তুষারধসের কবলে পড়ে মারা গেলেন এক জওয়ান। এখনও পাঁচ জওয়ান বরফের নীচে চাপা পড়ে রয়েছেন বলে খবর।

ঘটনাটি ঘটেছে হিমাচলপ্রদেশের কিন্নৌর জেলার নামগিয়া অঞ্চলের ডোগরি নালা এলাকায়। বুধবার সকাল ১১টা নাগাদ হঠাৎ করেই এই এলাকায় তুষারধস শুরু হয়। সেই সময়ই বরফের নীচে চাপা পড়ে যান সেনাবাহিনীর ৬ জওয়ান। একজন জওয়ানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। এখনও ৫ জওয়ান বরফের নীচে চাপা পড়ে আছেন বলে সেনা সূত্রে খবর।

এই জওয়ানরা ইন্দো-চিন বর্ডারের শিপকি লা সেক্টরে ছিলেন। সেখান থেকে তাঁদের দুটো আলাদা জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময়েই এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরেই ইন্দো-টিবেটান পুলিশ ফোর্সের বড় দল উদ্ধার কাজ শুরু করে দেয়। তাঁদের সঙ্গে হাত মেলান জেলা পুলিশও। কিন্তু এখনও পর্যন্ত চাপা পড়ে থাকা ৫ জওয়ানের খোঁজ পাওয়া যায়নি। উদ্ধার কাজ চলছে। তবে সেনা সূত্রে খবর, এতক্ষণ চাপা পড়ে থাকার পর তাঁদের বেঁচে থাকার আশা নেই বললেই চলে।

সেনা সূত্রে খবর, এই অঞ্চলে আগে কোনওদিন তুষারধস হয়নি। তাই হয়তো প্রস্তুত ছিলেন না জওয়ানরা। আর তাই নিজেদের বাঁচাতে পারেননি বরফের কবল থেকে।

আরও পড়ুন

মুনমুন, সৌমিত্র বাদ, বাঁকুড়ায় কি ভূমিপুত্রেই ভরসা তৃণমূলের

 

Shares

Comments are closed.