বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

সদ্যোজাত শিশুর চিকিৎসার খরচ দিয়ে প্রাণ বাঁচালেন ফিরহাদ হাকিম, বললেন: এ যেন এক অন্য আনন্দ

দ্য ওয়াল ব্যুরো: জন্মের পর থেকেই অসুস্থ ছিল তাঁদের সন্তান। একরত্তি শিশুকে হয়তো বাঁচানো যাবে না, জবাবই দিয়ে দেন হাসপাতাল কর্তৃপক্ষ। বীরভূমের সাঁইথিয়ার এই ঘটনায় আকাশ ভেঙে পড়ে বাবা-মায়ের মাথায়।

তবু চার দিনের মাথায় অসুস্থ সন্তানকে কলকাতায় নিয়ে এসে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন সুমন্ত ঘটক ও অর্পিতা ঘটক। ২৫ দিন ভর্তি থাকার পরে বিল হয় ৬ লক্ষ টাকা। এত টাকা দেওয়ার ক্ষমতা ছিল না ঘটক পরিবারের। চিকিৎসা এগিয়ে নিয়ে যাওয়াও সম্ভব ছিল না। ফলে তাঁরা সন্তানকে ফিরিয়ে নিয়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন।

কিন্তু সদ্য বাবা-মা হওয়া সুমন্ত-অর্পিতা ভাবতেও পারেননি, মোড় ঘুরে যাবে একটা ফোনেই। নম্বর জোগাড় করে তাঁরা ফোন করেন মেয়র ফিরহাদ হাকিমকে। জানান নিজেদের অবস্থা। এর পরেই মেয়র আশ্বাস দেন তাঁদের ছোট্ট সন্তানের চিকিৎসার খরচ তাঁর। তিনিই সব কিছুর ব্যবস্থা করবেন।

অগস্ট মাসের এই ঘটনার পরে কেটে গিয়েছে মাস দুয়েক। চিকিৎসকদের যত্নে এবং মেয়রের বদান্যতায় ভালো হয়ে উঠেছে ছোট্ট ছেলেটি। তার পরেই মেয়রের সঙ্গে দেখা করতে এলেন ঘটক দম্পতি। তাঁদের সঙ্গে দেখা করে খুশি মেয়রও। তিনি বলেন, “অনেক কাজের মাঝে এটা যেন এক অন্য আনন্দ।”

Comments are closed.