বৃহস্পতিবার, নভেম্বর ১৪

কলকাতায় বিপদ, মেট্রোর কাজে ফাটল বৌবাজারের অনেক বাড়িতে

  • 34
  •  
  •  
    34
    Shares

দ্য ওয়াল ব্যুরো: ভূগর্ভস্থ ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজের জেরে একাধিক বাড়ি-বহুতলে ফাটল ধরল। যার জেরে চরম আতঙ্ক কলকাতা পুরসভার ৪৮ নম্বর ওয়ার্ডের অধীনস্থ বৌবাজারের স্যাঁকরাপাড়া লেন ও দুর্গা পিতুরি লেনে। বেশ কয়েকটি বাড়িতে ফাটলের পাশাপাশি বাসিন্দাদের অভিযোগ, কয়েকটি বাড়ি বেঁকেও গিয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, ভয়ঙ্কর কাঁপুনি এবং বাড়ির দেওয়ালে চিড় ধরায় ভয়ে এলাকার বাসিন্দারা রাস্তায় নেমে আসেন শনিবার সন্ধ্যায়। তাঁদের অভিযোগ, মাটির নীচে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ হচ্ছে। কিন্তু কোনওরকম সতর্কতা বা পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়নি মেট্রোর তরফে। সেই কারণেই আচমকাই এলাকার বাড়ি-ঘর কেঁপে ওঠে। ভয়ে প্রত্যেকেই রাস্তায় নেমে আসেন।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, স্থানীয়দের মুখ ক্ষোভ আর আতঙ্কের ছাপ। বাসিন্দাদের কথায়, প্রথমে আমরা ভেবেছিলাম, ভূমিকম্প হচ্ছে। কেঁপে ওঠে ঘরগুলি। তার পরে বাইরে বেড়িয়ে বোঝা যায় ঠিক কী হয়েছে। কয়েকদিন ধরেই দেওয়ালগুলিতে এই মেট্রো প্রকল্পের কাজের জন্য চিড় ধরেছিল। কিন্তু এদিন যেন গোটা এলাকার প্রায় সবক’টি বাড়ি একসঙ্গে কাঁপিয়ে দেয়।

এখন স্থানীয়দের দাবি, গৃহস্থের সম্পত্তি নষ্ট হয়েছে, তার আর্থিক ক্ষতিপূরণও দিতে হবে। রীতিমতো চিৎকার-চেঁচামেচি শুরু হয়ে যায়। শিশুদের নিয়ে তাঁরা রাস্তায় বেরিয়ে বসে থাকেন। তাঁরা বলেন, অন্তত আমাদের সতর্ক থাকার জন্য আগাম জানাতে পারত মেট্রো কর্তৃপক্ষ। তাহলে এদিন রাতে এই বিপদ হত না। এই ঘটনা নিয়ে মেট্রো রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও জবাব এখনও পর্যন্ত মেলেনি।

Comments are closed.