বুধবার, অক্টোবর ১৬

বিপজ্জনক ফাটল উল্টোডাঙা ফ্লাইওভারে, বন্ধ যান চলাচল, যানজটে দুর্ভোগ

দ্য ওয়াল ব্যুরো: বন্ধ উল্টোডাঙা উড়ালপুর। মঙ্গলবার ওভারব্রিজের একাধিক অংশে ফাটল ধরা পড়ে। সঙ্গে সঙ্গেই বন্ধ করে দেওয়া হয় যানবাহন চলাচল।

বিপজ্জনক এই ফাটলের জেরে উল্টোডাঙার ট্র্যাফিক এদিন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ই এম বাইপাসের চিংড়িঘাটা পর্যন্ত গাড়ির লাইন লেগে যায়। ইএম বাইপাস থেকে ভিআইপি রোড পর্যন্ত যে সংযোগকারী উড়ালপুল রয়েছে তাতেই ফাটল নজরে পড়ে। এর জেরে কার্যত অবরুদ্ধ হয়ে যায় বাইপাস। সল্টলেকের ভিতরে যানবাহন চলাচলের উপরে যথেষ্ট প্রভাব পড়ে।

২০১৩ সালের ৩ মার্চ ভোর সাড়ে চারটে নাগাদ, উল্টোডাঙ্গা উড়ালপুলের ভিআইপি রোড থেকে বাইপাস যাবার পথের একটি অংশ ভেঙে পড়েছিল। দুর্ঘটনায় একটি ট্রাক কেষ্টপুর খালে পড়ে যায়, ঘটনায় আহত হয়েছিলেন তিনজন।

তারপর উড়ালপুলের মেরামতি হলেও আবার সেই অংশে ফাটল প্রশ্নের জন্ম দিল। দীর্ঘদিন বন্ধ রেখে তা মেরামতিও করা হয়। এর পরে স্বাভাবিকভাবেই চলছিল যান চলাচল। কিন্তু ফের ফাটল দেখা গিয়েছে। এ দিন কেএমডিএ-র উড়ালপুল এবং সেতুর স্বাস্থ্য পরিদর্শক দল শহরের বিভিন্ন সেতু পরিদর্শনের সময়ে ওই উড়ালপুলও পরিদর্শন করেন। তখনই একটি স্তম্ভে বিপজ্জনক ফাটল চোখে পড়ে বিশেষজ্ঞদের। তারপরই গাড়ি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

Comments are closed.